বিজ্ঞাপন

এল ক্লাসিকো জয়ে রিয়ালকে ছুঁলো বার্সা

March 3, 2019 | 11:58 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

চলতি মৌসুমে ক্লাব রিয়াল মাদ্রিদকে একের পর এক হতাশ করেই চলেছে বার্সেলোনা। কোপা দেল’রের সেমিফাইনালে রিয়ালকে হারানোর তিন দিন পর এবার লা লিগায় ‘এল ক্লাসিকো’তেও হতাশ করেছে কাতালানরা।

চলতি মৌসুমে লা লিগা ও কোপা দেল রেতে মোট চারবার মুখোমুখি হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী দুই ক্লাব। তবে একটি ম্যাচেও জয় পায়নি রিয়াল। তিনটিতেই জয় তুলে নিয়েছে বার্সা, আর বাকি ম্যাচটি শেষ হয়েছে ড্র দিয়েই।

শনিবার (২ মার্চ) রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে লস ব্লাঙ্কোসদের বিপক্ষে ১-০ তে জয় নিয়ে ফিরেছে আর্নেস্তো ভালভারদের দল। জয়ের ম্যাচে বার্সার হয়ে একমাত্র গোলটি করেন ক্রোয়াট তারকা ইভান রাকিতিচ।

বিজ্ঞাপন

তবে ম্যাচ হারলেও বার্নাব্যুতে বেশ উত্তেজনা ছড়িয়েছে লস ব্লাঙ্কোসরা। কিন্তু ম্যাচের ২৬ মিনিটেই গোল করেই বার্সাকে এগিয়ে নেন রাকিতিচ। এরপর ম্যাচের বাকি সময়ে আর গোল না হওয়ায় ১-০ তে জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

আর এই ম্যাচ জয়ে রিয়ালকে ছুঁয়ে ফেললো কাতালান ক্লাবটি। লা লিগায় এখন পর্যন্ত রিয়াল-বার্সার ‘এল ক্লাসিকো’ অনুষ্ঠিত হয়েছে ১৭৮ টি। এর মধ্যে রিয়াল ও বার্সা জয় পেয়েছে সমান ৭২টি ম্যাচে। আর বাকি ৩৪টি ম্যাচ শেষ হয়েছে ড্র দিয়েই।

এ লড়াইয়ে গোল সংখ্যার দিক থেকে এগিয়ে আছে বার্সা। লা লিগায় ‘এল ক্লাসিকো’তে বার্সার জালে রিয়ালের গোলসংখ্যা ২৮৬টি, আর রিয়ালের জালে ২৮৮টি গোল করেছে বার্সা।

বিজ্ঞাপন

তবে একদিক থেকে রিয়ালের চেয়ে এগিয়ে আছে বার্সা। সব প্রতিযোগিতা মিলিয়ে ‘এল ক্লাসিকো’তে দু’দলের মুখোমুখি লড়াইয়ে ৯৬টি ম্যাচ জিতেছে বার্সা, যেখানে রিয়াল জয় পেয়েছে ৯৫টি ম্যাচে।

সারাবাংলা/এসএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন