বিজ্ঞাপন

চুয়াডাঙ্গায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

March 4, 2019 | 7:46 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় স্ত্রীকে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় আকাশ নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (৪ মার্চ) দুপুরে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়া হায়দার এ আদেশ দেন।

পরে দণ্ডিত আকাশকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে চুয়াডাঙ্গা জেলা কারাগারে পাঠানো হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল মালেক বলেন, চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার তিওরবিলা গ্রামের রমজান আলীর ছেলে আকাশের সঙ্গে ২০১৫ সালে সদর উপজেলার মোহাম্মদজুমা গ্রামের সবদ আলীর মেয়ে তহমিনা খাতুনের বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে স্ত্রী তহমিনাকে মারধর শুরু করেন আকাশ। যৌতুক না পেয়ে ২০১৬ সালের ১৪ জুলাই রাত ১১টার দিকে তহমিনাদের বাড়িতেই আকাশ তাকে গলাকেটে হত্যা করেন এবং রাতেই ওই বাড়ি থেকে পালিয়ে যান।

বিজ্ঞাপন

পরদিন তহমিনার বাবা সবদ আলী চুয়াডাঙ্গা সদর থানায় আকাশকে আসামি করে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে যৌতুকের দাবিতে হত্যার অভিযোগ এনে মামলা করেন। ঘটনার পরদিনই গ্রামবাসী আকাশকে আটক করে থানায় সোপর্দ করে।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক মাসুদ পারভেজ ২০১৬ সালের ২৬ সেপ্টেম্বর আকাশের বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এ মামলায় মোট ১৩ জন সাক্ষীর সাক্ষ্য পরীক্ষা করা হয়।

সাক্ষ্যপ্রমাণে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিচারক মো. জিয়া হায়দার মামলার একমাত্র আসামি  আকাশের বিরুদ্ধে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দেন। এসময় আদালতে আকাশ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন