বিজ্ঞাপন

রোহিঙ্গা সংকট সমাধানে কম্বোডিয়ার সহায়তা চাইলেন শেখ হাসিনা

December 4, 2017 | 4:30 am

“রোহিঙ্গা সংকট সমাধানে মায়ানমারের সঙ্গে আমাদের দ্বিপক্ষীয় আলোচনা অব্যাহত রয়েছে। আমি কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেনকে অনুরোধ করব তিনি এ বিষয়ে সমর্থন ও প্রত্যাশিত সমাধান দেবেন ”। কম্বোডিয়ায় দুই প্রধানমন্ত্রীর যৌথ বিবৃতিতে এসব কথা বলেন শেখ হাসিনা।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী আরও বলেন, বাংলাদেশে কোনো সন্ত্রাসবাদ ও ষড়যন্ত্রকারীদের জায়গা হবে না। এ ব্যাপারে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে। এর আগে সোমবার সকালে পর্যটন, তথ্য-প্রযুক্তি, বাণিজ্য-বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা এগিয়ে নিতে কম্বোডিয়ার সঙ্গে নয়টি সমঝোতা স্মারক ও একটি চুক্তি করেছে বাংলাদেশ।

নমপেনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেনের উপস্থিতিতে দুই দেশের প্রতিনিধিরা এই চুক্তি ও সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে সহযোগিতা, ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্য বাস্তবায়নে সহযোগিতা ও অংশীদারিত্ব; পর্যটন ক্ষেত্রে সহযোগিতা, জয়েন্ট ট্রেড কাউন্সিলের অধীনে প্রাতিষ্ঠানিক পর্যায়ে সহযোগিতা; বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল এন্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ এবং রয়্যাল একাডেমি অব কম্বোডিয়ারের মধ্যে একাডেমিক পর্যায়ে সহযোগিতা এগিয়ে নিতে সমঝোতা স্মারকে সই করে দেশ দুটি।

বিজ্ঞাপন

এর আগে দুই প্রধানমন্ত্রীর মধ্যে একান্তে এবং দুই দেশের প্রতিনিধিদলের মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক হয়। বৈঠক শেষে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা সমস্যার কথা তুলে ধরেন।

আপডেট ১৩৪৪ ঘণ্টা,

সারাবাংলা/এটি/ডিসেম্বর ০৪, ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন