বিজ্ঞাপন

টানা ১৩ ম্যাচে বার্সা হারিয়েছে ভায়েকানোকে

March 10, 2019 | 11:19 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

লা লিগায় রায়ো ভায়েকানোর বিপক্ষে ৩-১ গোলের জয় পেয়েছে বার্সেলোনা। বার্সার হয়ে একটি করে গোল করেন জেরার্ড পিকে, লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ। রায়োর একমাত্র গোলটি করেন রাউল ডি টমাস। পিছিয়ে পড়া দলকে পথে ফেরাতে আরও একবার জ্বলে উঠেছিলেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর। পেনাল্টি থেকে নিজে গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে গোলও করান মেসি।

নিজেদের মাঠ কাম্প ন্যুতে লা লিগার পয়েন্ট তালিকায় অবনমন অঞ্চলের দল ভায়েকানোর বিপক্ষে ম্যাচের ২৪তম মিনিটে পিছিয়ে পড়ে মেসির দল। ৩৮তম মিনিটে জেরার্ড পিকের হেডে সমতায় ফেরে বার্সা। ডান দিক থেকে মেসির বাঁকানো এক ফ্রি-কিকে ফাঁকায় বল পেয়ে নিখুঁত হেডে প্রতিপক্ষের গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ ডিফেন্ডার পিকে।

বিরতির পর ম্যাচের ৫১তম মিনিটে স্বাগতিকদের এগিয়ে নিতে পেনাল্টি থেকে স্কোর করেন মেসি। পর্তুগিজ ডিফেন্ডার নেলসন সেমেদো ডি-বক্সে ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ইউরোপের সেরা পাঁচ লিগে এই মৌসুমে সর্বোচ্চ (২৬) গোলের মালিক এখন মেসি। গোল অ্যাসিস্টের রেকর্ডও বার্সার এই ফুটবল জাদুকরের। সতীর্থদের দিয়ে গোল করানোর দিক দিয়ে শীর্ষে উঠেছেন মেসি। সতীর্থদের দিয়ে গোল করাতে তিনি অ্যাসিস্ট করেছেন ১২ বার।

বিজ্ঞাপন

১৮তম মিনিটে সুযোগ হাতছাড়া করা সুয়ারেজ ম্যাচের ৮২তম মিনিটে ব্যবধান বাড়ান। আসরে ১৭টি গোল করে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা এখন সুয়ারেজ।

এই জয়ে স্পেনের শীর্ষ লিগে কোনো এক দলের বিপক্ষে নিজেদের ইতিহাসে টানা সর্বোচ্চ ১৩ জয়ের রেকর্ড গড়েছে বার্সা। বার্সার হয়ে লিগে সর্বোচ্চ ম্যাচ খেলার তালিকায় আন্দ্রেস ইনিয়েস্তাকে (৪৪২) ছাড়িয়ে গেলেন মেসি। ৪৪৩ ম্যাচ খেলা তারকা এই ফরোয়ার্ডের সামনে আছেন কেবল জাভি (৫০৫)। ২৭ ম্যাচে ১৯ জয় ও ছয় ড্রয়ে শীর্ষে থাকা বার্সার পয়েন্ট ৬৩। ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে অ্যাতলেতিকো মাদ্রিদ। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৮ পয়েন্ট কম নিয়ে আছে তৃতীয় স্থানে

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন