বিজ্ঞাপন

পিএসএলের এক ম্যাচে কয়েকটি রেকর্ড

March 10, 2019 | 2:21 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

সংযুক্ত আরব আমিরাত থেকে পাকিস্তানে ফিরেছে পিএসএলের চলমান টুর্নামেন্ট। আর পাকিস্তানের মাটিতে পিএসএলের ম্যাচ ফেরার দিনেই টুর্নামেন্টের অনেক রেকর্ড ভেঙে গেছে। করাচিতে অনুষ্ঠিত পিএসএলের ২৭তম ম্যাচে মুখোমুখি হয়েছিল ইসলামাবাদ ইউনাইটেড এবং লাহোর কালান্দার্স। ৪৯ রানে লাহোরকে হারিয়েছে ইসলামাবাদ।

আগে ব্যাট করে ইসলামাবাদ ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে তোলে ২৩৮ রান। জবাবে, ৯ উইকেট হারানো লাহোরের ইনিংস থামে ১৮৯ রানে।

ইসলামাবাদের ওপেনার লুক রঞ্চি ইনিংসের প্রথম বলেই বিদায় নেন। আরেক ওপেনার ক্যামরুন দেলপোর্ট ইনিংসের শেষ অবধি অপরাজিত থাকেন। ৬০ বলে ১৩টি চার আর ৬টি ছক্কায় করেন অপরাজিত ১১৭ রান। তিন নম্বরে নামা পিটার সল্ট ১০ রান করে সাজঘরের পথ ধরেন। চ্যাডউইক ওয়ালটন ৩০ বলে দুটি চার আর চারটি ছক্কায় করেন ৪৮ রান। ২১ বলে তিনটি চার আর ছয়টি ছক্কায় ৫৫ রানের টর্নেডো ইনিংস খেলে অপরাজিত থাকেন আসিফ আলি।

বিজ্ঞাপন

লাহোরের শাহীন শাহ আফ্রিদি, সন্দীপ লামিচান এবং ডেভিড উইসি একটি করে উইকেট নেন।

২৩৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে লাহোর দলপতি ও ওপেনার ফখর জামান ২০ বলে করেন ৩৮ রান। ডেভিচের ব্যাট থেকে আসে ১৮ রান। উইসেলস ২০, হারিস সোহেল ০, ডেভিড উইসি ১২ রান করে ফেরেন। ৩৪ বলে আটটি চার আর ৫টি ছক্কায় ৭৫ রানের ঝড়ো ইনিংস খেলেন সোহাইল আখতার। ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে ৬টি উইকেট তুলে নেন ইসলামাবাদের ফাহিম আশরাফ। একটি করে উইকেট পান রুম্মন রইস, শাদাব খান। দলপতি মোহাম্মদ সামি, মোহাম্মদ মুসা, হুসাইন তালাত কোনো উইকেট পাননি। ম্যাচ সেরা হন সেঞ্চুরিয়ান ক্যামেরুন দেলপোর্ট।

এই ম্যাচের রেকর্ডগুলো:
১। পিএসএলের দলীয় সর্বোচ্চ রান-২৩৮ রান (ইসলামাবাদ)
২। টুর্নামেন্টের ইতিহাসে এক ইনিংসে সর্বোচ্চ ছক্কা-১৬টি (ইসলামাবাদ)
৩। পিএসএলের দ্রুততম ফিফটি-২১ বল (আসিফ আলি)
৪। করাচির মাঠে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান
৫। পিএসএলের সর্বোচ্চ রান খরুচে বোলার-৪ ওভারে ৬২ (শাহীন শাহ আফ্রিদি)
৬। এই টুর্নামেন্টে দ্রুতততম সেঞ্চুরি-৪৯ বল (ক্যামেরুন দেলপোর্ট)
৭। পিএসএলের বেস্ট বোলিং ফিগার-৬/১৯ (ফাহিম আশরাফ)
৮। ইসলামাবাদ তাদের ইনিংসের চতুর্থ ওভারে ডাবল রান নিতে পেরেছিল। পুরো ইনিংস আর কোনো ডাবল না নিয়ে রেকর্ড গড়েছে দলটি। লাহোর অবশ্য ২০তম ওভারে, ১১তম ওভারে, নবম ওভারে ডাবল রান নিয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন