বিজ্ঞাপন

ব্যাটে আঁধার, আলোর খোঁজে মোসাদ্দেক

March 10, 2019 | 3:13 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ব্যাটে ঘোর অন্ধকার, তাই জাতীয় দলের চৌহর্দিতে নেই মোসাদ্দেক হোসেন সৈকত। ওয়ানডে ফরম্যাটে সবশেষ জাতীয় দলের জার্সি গায়ে নেমেছিলেন এশিয়া কাপে। কিন্তু সেখানে ব্যাট তার হয়ে কথা বলেনি। শুধু কী এশিয়া কাপে? শেষ খেলা ১০ ইনিংসে নেই ফিফটি। যদিও তার ৩ বছরের ক্যারিয়ারে অপরাজিত ৫০ রানই সর্বোচ্চ। যার দেখা পেয়েছিলেন ২০১৬ সালের ২৬ ডিসেম্বর স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে।

এরপর যাও এগুবেন পরের বছরের আগস্টে চোখের ইনফেকশনে চার মাসের জন্য ছিটকে গেলেন মাঠের বাইরে। আবার সেই ছন্দহীনতা। ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে তার ব্যাট থেকে সর্বোচ্চ অপরাজিত ১১ রানের ইনিংস!

ঘরোয়া ক্রিকেটেও একই হাল। বিপিএল থেকে শুরু করে সব শেষ ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ। তার ব্যাট থেকে সর্বোচ্চ এসেছে অপরাজিত ৪৩ রান। সব মিলিয়ে সময়টা মোটেও পক্ষে যাচ্ছে না এই ব্যাটসম্যানের। ফলে কিছুতেই স্বস্তি খুঁজে পাচ্ছেন না, কেবলই অসন্তোষ। ব্যাট হাতে এখন আলোর খোঁজে মুখিয়ে তিনি।

বিজ্ঞাপন

রোববার (১০ মার্চ) মিরপুর ক্রিকেট একাডেমিতে আবাহনীর অনুশীলনে সেকথাই জানালেন এই লোয়ার মিডল অর্ডার ব্যাটসম্যান, ‘সন্তুষ্টির জায়গাটা তখনই আসবে যখন আমি আমার জায়গায় ফিরতে পারবো। আমি যেমন আশা করি তেমন হচ্ছে না।’

আর এই মিশনে নিশানা তাক করেছেন ঢাকা প্রিমিয়ার লিগের দিকে, ‘প্রিমিয়ার লিগটা হচ্ছে আমাদের ওয়ানডে ফরম্যাটের জন্য বড় ফরম্যাট। তো আমি মনে করি প্রমাণ করার জন্য সবচেয়ে বড় জায়গা হচ্ছে এটা। এটা আসলে কেউ বলে-কয়ে স্কোর করতে পারবে না এখানে। বলে পারফর্ম করতে পারবে না যে আমি ভালো খেলব বা খারাপ খেলব। আমার টার্গেট আছে অবশ্যই ভালো খেলার। বাকিটা আল্লাহর ইচ্ছা। আমি চেষ্টা করছি ভালো খেলার।’

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন