বিজ্ঞাপন

জিতে টিকে রইলো শ্রীলঙ্কা

January 21, 2018 | 7:26 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

প্রথম ম্যাচে যে শ্রীলঙ্কাকে পাত্তাই দেয়নি, আজ সেই লঙ্কানদের বোলিং দাপটে অসহায় ছিল জিম্বাবুয়ে। বোলিংটা কিছুটা ভালো করলেও হার এড়াতে পারেনি জিম্বাবুয়ে। লঙ্কানরা ম্যাচ জিতেছে ৫ উইকেটের ব্যবধানে। এই ম্যাচে না জিতলে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যদের বিদায় নিতে হতো টুর্নামেন্ট থেকে।

দুই লঙ্কান পেসার থিসারা পেরেরা এবং নুয়ান প্রদীপের বোলিং দাপটে ৪৪ ওভারেই ১৯৮ রানে অল-আউট হয় গ্রায়েম ক্রেমারের দল। জবাবে, ৪৪.৫ ওভার ব্যাট করে জয়ের বন্দরে পৌঁছে ৫ উইকেট হারানো লঙ্কানরা।

বিজ্ঞাপন

শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করে ৪৪ ওভারে অলআউট হওয়ার আগে জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়ায় ১৯৮ রান। এই ম্যাচ জিতলেই সিরিজের ফাইনালে বাংলাদেশের মুখোমুখি হতো জিম্বাবুইয়ানরা। বেলা ১২টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি সম্প্রচার করে গাজী টিভি।

প্রথম ইনিংসে ব্যট করতে নেমে ৭৩ রানেই চার উইকেট হারিয়ে বসে জিম্বাবুইয়ানরা। দলের ৪৪ রান ও ব্যক্তিগত ২২ রানে সাজঘরে ফিরে যান হ্যামিলটন মাসাকাদজা। এরপর ক্রেইগ আরভিন মাত্র ২ রানেই বিদায় নেন। দলীয় ৫৬ রানে ফিরে যান ২১ রান করা সলোমন মিরে। দলীয় ৭৩ রানে সিকান্দার রাজা ফিরে গেলে মাঠে নামেন ম্যালকম ওয়ালার।

এরপর ব্রেন্ডন টেলর আর ওয়ালার মিলে দলকে বড় সংগ্রহের দিকে টানতে থাকেন। টেলর ৮০ বলে ছয়টি বাউন্ডারিতে করেন ৫৮ রান। ওয়ালারের ব্যাট থেকে আসে ২৪ রান। পিটার মুর ০ রানেই বিদায় নেন। শেষ দিকে ৩৪ রানের ইনিংস খেলেন অধিনায়ক গ্রায়েম ক্রেমার।

বিজ্ঞাপন

থিসারা পেরেরা ৪টি উইকেট তুলে নেন। এছাড়া, তিনটি উইকেট পান নুয়ান প্রদীপ ও লাকসান সান্দাকান নেন দুটি উইকেট।

ব্যাটিংয়ে নেমে লঙ্কান ওপেনার কুশল মেন্ডিস ৪৯, উপুল থারাঙ্গা ১৭, কুশল মেন্ডিস ৩৬, ডিকওয়েলা ৭, গুনারত্নে ৯ রান করেন। চান্দিমাল ৭১ বলে ৩৮ রান এবং থিসারা পেরেরা ২৬ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন।

শ্রীলঙ্কা স্কোয়াড: কুশল পেরেরা, উপল থারাঙ্গা, কুশল মেন্ডিস, নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), দিনেশ চান্দিমাল(অধিনায়ক), অ্যাসেলা গুনারত্নে, থিসারা পেরেরা, আকিলা ধনাঞ্জায়া, সুরাঙ্গা লাকমল, লাকসান সান্দকান ও নুয়ান প্রদীপ।

জিম্বাবুয়ে স্কোয়াড: হ্যামিল্টন মাসাকাদজা, সোলোমন মিরে, ক্রেইগ এভরিন, ব্রেন্ডন টেলর, সিকান্দার রাজা, পিটার মুর, ম্যালকম ওয়ালার, গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), ব্লেজিং মুজারাবানি, টেন্ডাই চাতারা ও কাইল জার্ভিস।

বিজ্ঞাপন

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন