বিজ্ঞাপন

লিওঁকে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে বার্সা

March 14, 2019 | 10:35 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে দুর্দান্ত জয় তুলে আসরের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে বার্সেলোনা। প্রথম লেগে লিওঁর মাঠে গোলশূন্য ড্র করার পর বুধবার (১৩ মার্চ) ঘরের মাঠে অধিনায়ক লিওনেল মেসির জোড়া গোলসহ ৫-১ গোলের জয় তুলে নিয়েছে আর্নেস্তো ভালভারদের দল।

ন্যু ক্যাম্পে এই ম্যাচে নিজের জোড়া গোল ছাড়াও দুটি গোল করিয়েছেন সতীর্থদের দিয়ে। একটি করে গোল করেন ফিলিপ কুতিনহো, জেরার্দ পিকে আর উসমান দেম্বেলে। আর লিওঁর হয়ে একমাত্র গোলটি করেন লুকা তুজা।

এই ম্যাচ জয়ে দারুণ এক রেকর্ড গড়োলো বার্সা। চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে টানা ৩০ ম্যাচ অপরাজিত আছে কাতালানরা। যেখানে ২৭টি ম্যাচ জয় আর বাকি তিনটি ম্যাচে ড্র করেছে তারা। যা প্রতিযোগিতাটির রেকর্ড।

বিজ্ঞাপন

ঘরের মাঠে এই ম্যাচে চতুর্থ মিনিটেই এগিয়ে যেতে পারতো কাতালানরা। তবে ডি-বক্সের বাইরে থেকে মেসির বাঁ পায়ের নেওয়া দুর্দান্ত এক শট ঠেকান লিওঁর গোলরক্ষক। তবে ম্যাচের ১৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন মেসি। ডি-বক্সে লুইস সুয়ারেজকে ফাউল করলে পেনাল্টি পায় বার্সা। স্পট কিকে বল জালে জড়ান বার্সা অধিনায়ক। এরপর ম্যাচে ফিরতে লড়াই করে অতিথিরা। উল্টো ম্যাচের ৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কুতিনহো। তাতেই ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় কাতালানরা।

এর আগে বল দখলের লড়াইয়ে কুতিনহোর পায়ে লেগে মাথায় চোট পান লিওঁ গোলরক্ষক অঁতনি লোপেজ। তাতে প্রাথমিক চিকিৎসা নিয়ে খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিলেও ম্যাচের ৩৪তম মিনিটে মাঠ ছাড়তে হয় তাকে।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ম্যাচে ফিরতে লড়াই চালায় লিওঁর খেলায়াড়রা। তাতেই ম্যাচের ৫৮ মিনিটে বার্সার জালে বল পাঠিয়ে ব্যবধান কমান ফরাসি মিডফিল্ডার লুকা তুজা (২-১)।

বিজ্ঞাপন

এরপর ম্যাচের ৭৮ মিনিটে সার্জিও বুসকেটসের পাস থেকে বল জালে জড়ান মেসি। এ নিয়ে টানা ১১ মৌসুমে ক্লাবের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে কমপক্ষে ৩৫টি করে গোল করার কীর্তি গড়লেন বার্সার নাম্বার টেন।

এরপর ম্যাচের ৮১ মিনিটে পিকে ও ৮৬ মিনিটে গোল করেন উসমান দেম্বেলে। তাতেই ৫-১ গোলের বড় জয় তুলে মাঠ ছাড়ে কাতালানরা।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন