বিজ্ঞাপন

‘সরকার ক্রীড়াবান্ধব, তাই খেলাতেও এগিয়েছে বাংলাদেশ’

March 14, 2019 | 12:51 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

নারায়ণগঞ্জ: শেখ হাসিনার সরকার ক্রীড়াবান্ধব হওয়ায় বাংলাদেশ খেলাধূলাতেও অনেক এগিয়ে গিয়েছে বলে মন্তব্য করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

তিনি বলেন, খেখেলাধুলাতেও বাংলাদেশ এখন আর পিছিয়ে নেই। এই সরকারের আমলে ক্রীড়া ক্ষেত্রেও বাংলাদেশ সাফল্য পেয়েছে এবং খেলাধূলাতে নিজেদের অবস্থানকে অনেক উঁচুতে নিয়ে গেছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সকালে রাজধানীর ডেমরায় করিম জুট মিলস মাঠে বাংলাদেশ জুট মিলস করপোরেশনের (বিজেএমসি) কেন্দ্রীয় বার্ষিক ক্রীড়া প্রতি‌যোগিতা উদ্বোধন, পুরস্কার বিতরণী এবং পাটপণ্য বিক্রয় ও প্রদর্শনী কেন্দ্র প‌রিদর্শনের সময় প্রধান অতিথির বক্ত‌ব্যে মন্ত্রী এসব কথা ব‌লেন।

বিজ্ঞাপন

গোলাম দস্তগীর গাজী আরও ব‌লেন, শেখ হাসিনার সরকার বাংলাদেশকে অর্থনৈতিক ও সামাজিকভাবে এগিয়ে নিতে নিরলস কাজ করে যাচ্ছে। অন্য সব খাতের মতো ক্রীড়া খাতেও এই সরকার অত্যন্ত আন্তরিক। তাই সরকারের এসব পদক্ষেপের কারণে খেলাধূলাতেও বাংলাদেশ অনেক এগিয়ে গেছে।

পাটমন্ত্রী হিসেবে পাটের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে প্রত্যয় জানিয়ে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী পাটকে ভালোবাসেন। তার নির্দেশনাতেই সরকারিভাবে পাটের উৎপাদন ও রফতানি বাড়াতে এবং পাটজাত পণ্যের বহুমুখী ব্যবহার নিশ্চিত করতে বিভিন্ন ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে। পাটের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনার জন্য আমরা কাজ করছি। আশা করছি, সবার সহযোগিতায় সেই ঐতিহ্য ফিরিয়ে আনতে পারব।

বিজ্ঞাপন

গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক আরও ব‌লেন, পাট শিল্পের হারানো গৌরব ফিরিয়ে আনতে বিজেএমসি, পাট চাষী, পাট ব্যবসায়ীসহ এ শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে। সরকার আপনাদের সবসময় সহযোগিতা করবে। আমাদের মনে রাখতে হবে, বিজেএমসি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হলে সংশ্লিষ্ট সবাইও লাভবান হবেন।

বাংলাদেশ জুট মিলস করপোরেশনের চেয়ারম্যান শাহ মোহাম্মদ নাছিমের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠা‌নে আরও উপ‌স্থিত ছি‌লেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মিজানুর রহমান, বি‌জেএম‌সির প‌রিচালক মোহাম্মদ দে‌লোয়ার হো‌সেন ও বি‌জেএম‌সির স‌চিব এ কে এম তা‌রেকসহ অনেকে।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন