বিজ্ঞাপন

রোনালদো চ্যাম্পিয়ন্স লিগের সেরা?

March 14, 2019 | 6:08 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

উত্তর দেওয়ার দায়িত্বটা আপনাদের হাতে। চ্যাম্পিয়ন্স লিগের চলতি আসরে শেষ ষোলোর দ্বিতীয় লেগে স্প্যানিশ ক্লাব অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে হ্যাটট্রিক করেন জুভেন্টাসের সেরা অস্ত্র ক্রিস্টিয়ানো রোনালদো। তার হ্যাটট্রিক জুভিদের চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে পৌঁছে দিয়েছে। বিদায় নিয়েছে দিয়েগো সিমিওনের অ্যাতলেতিকো। সংবাদমাধ্যমের প্রধান খবরেও এখন চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান সেরা মেসি-রোনালদোদের নিয়ে আলোচনা।

অ্যান্তোনিও গ্রিজম্যানদের শেষ ষোলোর ফিরতি ম্যাচে নিজেদের মাঠে রোনালদোরা হারিয়েছে ৩-০ ব্যবধানে। দুই লেগ মিলিয়ে ৩-২ অ্যাগ্রিগেটে কোয়ার্টার ফাইনালে উঠে তুরিনের বুড়িরা।

এদিকে, শেষ ষোলোর দ্বিতীয় লেগে দুর্দান্ত জয় তুলে আসরের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে লিওনেল মেসির বার্সেলোনা। প্রথম লেগে ফরাসি ক্লাব লিওঁর মাঠে গোলশূন্য ড্র করার পর বুধবার (১৩ মার্চ) ঘরের মাঠে অধিনায়ক মেসির জোড়া গোলসহ ৫-১ গোলের জয় তুলে নিয়েছে আর্নেস্তো ভালভারদের দল। ন্যু ক্যাম্পে এই ম্যাচে নিজের জোড়া গোল ছাড়াও মেসি দুটি গোল করিয়েছেন সতীর্থদের দিয়ে। একটি করে গোল করেন ফিলিপ কুতিনহো, জেরার্দ পিকে আর উসমান দেম্বেলে। আর লিওঁর হয়ে একমাত্র গোলটি করেন লুকা তুজা।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন্স লিগের আসরে রোনালদোর গোল এখন ১২৫টি। মেসির ১০৬টি। মেসি নয়, রোনালদোকে নিয়ে কিছুটা বিস্তারিত তুলে ধরা হলো।

*** রোনালদো পেনাল্টি ছাড়া চ্যাম্পিয়ন্স লিগে গোল করেছেন ১০৮টি।
*** রিয়াল মাদ্রিদের হয়ে রোনালদো গোল করেছেন ১০৫টি।
*** রিয়াল মাদ্রিদের সাবেক স্প্যানিশ তারকা স্ট্রাইকার রাউল গঞ্জালেজের চ্যাম্পিয়ন্স লিগে গোল ৭১টি।
*** নকআউট পর্বে রোনালদোর করেছেন ৬৩ গোল। ফিরতি লেগে করেছেন ৩৭ গোল।
*** গ্রুপপর্বে রোনালদোর গোল ৬১টি।
*** রিয়ালের বর্তমান খেলোয়াড়দের তালিকায় থাকা ফরাসি তারকা করিম বেনজেমা করেছেন ৬০ গোল।
*** রোনালদোর মতো রিয়াল মাদ্রিদ আর ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা নেদারল্যান্ডসের কিংবদন্তি রুড ভ্যান নিস্টলরয় করেছেন ৫৬ গোল।
*** চলতি লিগে মেসির সমান সর্বোচ্চ আটটি গোল করা বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবার্ট লেভানোডফস্কি চ্যাম্পিয়ন্স লিগে গোল করেছেন ৫৩টি।

** রোনালদোর এই কীর্তি এবারই প্রথম নয়

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন