বিজ্ঞাপন

নেতিবাচকতা থেকে নতুন প্রজন্মকে মুক্ত রাখতে হবে: শিক্ষামন্ত্রী

March 16, 2019 | 10:03 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চাঁদপুর: সরকার সকল ধরণের জঙ্গিবাদ, মৌলবাদ এবং নেতিবাচক দিক থেকে শিক্ষার্থী ও নতুন প্রজন্মকে মুক্ত রাখতে চায় বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, ‘আমরা আশা করি, আমাদের শিক্ষা ব্যবস্থায় সে মান নিয়ে আসতে পারবো যার মাধ্যমে আমরা আদর্শ নাগরিক তৈরি করতে পারবো।’

শনিবার (১৬ মার্চ) দুপুরে চাঁদপুর সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

দীপু মনি বলেন, জঙ্গিবাদ-মৌলবাদ থেকে, মাদকের হাত থেকে শিক্ষার্থীদের রক্ষা করতে হলে ক্রীড়া ও সংস্কৃতি চর্চা বাড়াতে হবে। ক্রীড়া অনুরাগী হলে শিক্ষার্থীরা বিপথে যেতে পারে না বলেও মনে করেন তিনি।

বিজ্ঞাপন

দেশের শিক্ষা ক্ষেত্রে ব্যাপক অগ্রগতি হয়েছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, ‘আগামীতে শিক্ষার মান উন্নয়নে আমরা বদ্ধপরিকর। শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীরা যেন মানবিকতা, নৈতিকতা, পরমতসহিষ্ণুতা চর্চা করে সত্যিকারের দেশ প্রেমিক হতে পারে সে চেষ্টা করা হচ্ছে।’

এসময় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার নিন্দা জানান ডা. দীপু মনি।

অনুষ্ঠানে চাঁদপুরের জেলা প্রশাসক মাজেদুর রহমান খান, সরকারি কলেজের অধ্যক্ষ এ কে এম দেলোয়ার হোসেন, পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দীন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন