বিজ্ঞাপন

আহতদের দেখে সিইসি বললেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে!

March 19, 2019 | 12:34 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: নির্বাচনে দায়িত্ব পালনকারীদের ওপর হামলার ঘটনার পরও প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা দাবি করেছেন নির্বাচন সুষ্ঠু হয়েছে। চট্টগ্রাম সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে রাঙ্গামাটি বাঘাইছড়িতে গুলিবর্ষণে আহতদের দেখতে এসে তিনি এ দাবি করেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৯ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে সিইসি সম্মিলিত সামরিক হাসপাতালে আসেন। এসময় তিনি আহতদের অবস্থা সরেজমিনে দেখেন। আহতদের কয়েকজনের সঙ্গে তিনি কথাও বলেন।

পাহাড়ের নির্বাচনের বিষয়ে সিইসি সাংবাদিকদের বলেন, ‘কেউ অভিযোগ করলেই নির্বাচন ত্রুটিপূর্ণ হয়ে গেল, বিষয়টি এমন নয়। পাহাড়ে নির্বাচন সুষ্ঠু হয়েছে।’

বাঘাইছড়িতে ব্রাশফায়ারে ৭ জন নিহতের প্রসঙ্গে তিনি বলেন, ‘এটি খুবই দু:খজনক যে, যারা নির্বাচনে দায়িত্ব পালন করেছেন, তাদের উপর রাতের অন্ধকারে হামলা করা হল। এর সঙ্গে যারা জড়িত তদন্ত করে তাদের খুঁজে বের করা হবে।’

বিজ্ঞাপন

এ সময় ব্রাশফায়ারে হতাহতদের আর্থিক সহায়তার আশ্বাস দেন সিইসি।

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার ভোটগ্রহণ শেষে সোমবার (১৮ মার্চ) সন্ধ্যায় সাজেক ইউনিয়নের দুর্গম কংলাক সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাচালং সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাঘাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র থেকে ফেরার পথে নির্বাচনকর্মীদের উপর সশস্ত্র দুর্বৃত্তরা হামলা চালায়। এতে ছয়জন নিহত হন এবং বেশ কয়েকজন আহত হন।

আহতদের মধ্যে ১১ জনকে রাতে হেলিকপ্টারে করে চট্টগ্রাম সেনানিবাসে সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়।

বিজ্ঞাপন

চিকিৎসাধীন বাকি ১০ জনের মধ্যে তিনজনের অস্ত্রোপচার হয়েছে বলে জানিয়েছেন ২৪ পদাতিক ডিভিশনের অধিনায়ক মেজর জেনারেল এস এম মতিউর রহমান। এছাড়া, আহত আরও ৪ জনকে হেলিকপ্টারে করে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

সারাবাংলা/আরডি/জেএএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন