বিজ্ঞাপন

দক্ষ জনশক্তির অভাবে সময়মতো শেষ হচ্ছে না অনেক প্রকল্পের কাজ

March 19, 2019 | 6:49 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দক্ষ জনশক্তির অভাবে সময় মতো শেষ হচ্ছে না অনেক প্রকল্পের কাজ। ফলে অর্থের অপচয় হচ্ছে বলে মন্তব্য করেছেন একাদশ জাতীয় সংসদের পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যরা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৯ মার্চ) কমিটির সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে সংসদ ভবনে পরিকল্পনা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে সরকারি কর্মকর্তাদের চাকরিকালীন নিয়মিত ও ধারাবাহিক প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ প্রদানের ওপর গুরুত্বারোপ করা হয়। এছাড়া পরিকল্পনা মন্ত্রণালয় এবং এর অধিনস্থ সংস্থাসমূহের সার্বিক কার্যক্রম সম্পর্কেও আলোচনা করা হয়।

এছাড়া চলমান প্রকল্পসমূহের মনিটরিং ও মূল্যায়ন জোরদার করে নির্ধারিত সময়ের মধ্যে তার বাস্তবায়ন নিশ্চিত করার লক্ষ্যে কার্যকর পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

বিজ্ঞাপন

বৈঠকের শুরুতে স্বাধীনতার এই মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের বীর শহীদদের অমর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে তাদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন কমিটির সদস্য পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী এম এ মান্নান, মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তম, হাফিজ আহমদ মজুমদার, বীরেন শিকদার, মোরশেদ আলম, গোলাম মোহাম্মদ কাদের, মনজুর হোসেন এবং আবিদা আনজুম মিতা, পরিকল্পনা বিভাগের সচিব, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব, আইএমইডির ভারপ্রাপ্ত সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

সারাবাংলা/এএইচএইচ/এমআই

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন