বিজ্ঞাপন

খাগড়াছড়িতে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল

March 19, 2019 | 9:00 pm

 ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

খাগড়াছড়ি: খাগড়াছড়ির বাঘাইছড়িতে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নির্বাচনি কর্মকর্তা ও আনসার সদস্যসহ সাত জনকে হত্যা এবং বিলাইছড়িতে আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যার প্রতিবাদে বুধবার (২০ মার্চ) সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ।

বিজ্ঞাপন

মঙ্গলবার সন্ধ্যায় সংগঠনটির খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. রবিউল হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আরও পড়ুন: বাঘাইছড়ির হত্যাকাণ্ড তদন্তে ৭ সদস্যের কমিটি

এতে বলা হয়, ভোট গ্রহণ শেষে নির্বাচনি সরঞ্জাম নিয়ে ফেরার পথে বাঘাইছড়ির নয় কিলোমিটার এলাকায় আঞ্চলিক সন্ত্রাসী সংগঠনের চালানো হত্যাকান্তের প্রেক্ষিতে দ্রুত যৌথ অভিযান চালিয়ে সন্ত্রাসীদের গ্রেফতার এবং অবৈধ অস্ত্র উদ্ধারের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় সংগঠনটির এক জরুরি বৈঠকে হরতালের কর্মসূচি নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, হরতালে কোনও ধরনের বাধা দিলে তিন পার্বত্য জেলায় লাগাতার হরতালসহ কঠোর কর্মসূচি দেওয়া হবে।

আরও পড়ুন: বাঘাইছড়ির ঘটনায় কমিশন অবশ্যই ব্যবস্থা নেবে: মাহবুব তালুকদার

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘একের পর এক সন্ত্রাসী তৎপরতা ও হত্যাকাণ্ডে বসবাসের অযোগ্য হয়ে পড়েছে পার্বত্য জনপদ। অনিবন্ধিত আঞ্চলিক রাজনৈতিক সংগঠন ইউপিডিএফ, জেএসএস এর মতো গ্রুপগুলো পার্বত্য এলাকাকে নৈরাজ্যপূর্ণ এলাকায় পরিণত করে তুলেছে। তাই অস্ত্রধারী এসব সংগঠনকে নিষিদ্ধ করে অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান চালাতে হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন