বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে শ্বাসরোধে হত্যার অভিযোগ

March 19, 2019 | 10:12 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নোয়াখালী: দক্ষিণ আফ্রিকার পিটারমেরিজবার্গ শহরের রিটিপ স্ট্রিট এলাকায় মো. জাকের হোসেন (৩০) নামের এক বাংলাদেশি যুবককে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে। স্থানীয় সময় সোমবার (১৮ মার্চ) রাতে রিটিপ স্ট্রিট এলাকার নিজ দোকান থেকে কম্বল পেঁচানো অবস্থায় জাকেরের অর্ধগলিত মরদেহ উদ্ধার করে ওই দেশের পুলিশ।

বিজ্ঞাপন

মৃত জাকের হোসেন নোয়াখালীর কবিরহাট উপজেলার সোন্দলপুর ইউনিয়নের কালামুন্সি বাজারের পার্শ্ববর্তী দক্ষিণ সোন্দলপুর গ্রামের মৃত আবদুল কাইয়ুমের ছেলে।

মৃতের পরিবার সূত্রে জানা গেছে, জীবিকার তাগিদে ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকায় যান জাকের। সর্বশেষ ২০১৭ সালে বাড়িতে এসে ৬ মাস থেকে পুনরায় আফ্রিকায় ফিরে যান তিনি। আফ্রিকার পিটারমেরিজবার্গ শহরের রিটিপ স্ট্রিট এলাকায় নিজের একটি ব্যবসাপ্রতিষ্ঠান ছিল তার। ওই প্রতিষ্ঠানে জাকেরকে সহযোগিতা করত ভারতীয় এক যুবক। সোমবার আফ্রিকায় থাকা জাকেরের ভাই ওয়াসিম মৃত্যুর বিষয়টি বাড়িতে জানান।

ওয়াসিম জানান, জাকের যেখানে ব্যবসা করেন তার আশপাশে কোনো বাঙালি থাকত না। গত শুক্রবার থেকে তার দোকান বন্ধ ছিল। পরবর্তীতে স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানালে পুলিশ দোকানের দরজা ভেঙে অর্ধগলিত অবস্থায় জাকেরের মরদেহ উদ্ধার করে। লাশ উদ্ধারের আগে পরে তার দোকানে কর্মরত ভারতীয় ওই যুবকটিকে পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

এদিকে জাকেরের মৃত্যুর খবরে তার গ্রামের বাড়িতে শোকের ছায়া নেমে এসেছে। তার অসুস্থ মা বারবার মূর্ছা যাচ্ছেন। শোকে ভেঙে পড়েছেন ভাইবোন ও আত্মীয়স্বজন।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন