বিজ্ঞাপন

কোনো আশ্বাসে সড়ক ছাড়বে না শিক্ষার্থীরা

March 20, 2019 | 2:53 pm

ঢাবি করেসপন্ডেন্ট

নিরাপদ সড়ক আন্দোলনের অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েক শ শিক্ষার্থী শাহবাগ অবরোধ করেছে। শিক্ষার্থীরা বলছে, আগের আন্দোলনগুলোর মতো এবার আর আশ্বাসে তারা আন্দোলন থেকে সরে যাবে না। তাদের দাবিগুলো নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুনির্দিষ্ট বক্তব্য দিবেন তারপর তারা আন্দোলন প্রত্যাহার করবেন।

বিজ্ঞাপন

এদিন বুধবার (২০ মার্চ) বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা শাহবাগে রাস্তায় জড়ো হন।

প্রসঙ্গত, মঙ্গলবার (১৯ মার্চ) সকালে রাজধানীর বসুন্ধরায় যমুনা ফিউচার পার্কের সামনে নর্দ্দা এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বাসের চাপায় নিহত হন বিইউপির ছাত্র আবরার আহমেদ চৌধুরী। এ ঘটনার পর রাস্তায় নামেন শিক্ষার্থী ও এলাকাবাসী। আন্দোলনের অংশ হিসেবে বুধবার ঢাকা শহরের বিভিন্ন জায়গায় শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করছেন।

আরও পড়ুন: শিক্ষার্থীদের তোপের মুখে ঘটনাস্থল ছাড়লেন মেয়র-ডিএমপি কমিশনার

বিজ্ঞাপন

শাহবাগে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নামা সোহরাব হাসান নামে একজন বলেন, ‘প্রধানমন্ত্রীর সরাসরি কথা দিতে হবে। আমাদের যতগুলো দাবি আছে সবগুলো মেনে নিতে হবে।’

মিজান রহমান নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের এক ছাত্র বলেন, সড়ক আইনের সঠিক বাস্তবায়ন হয় না। অপরাধীরা যখন অপরাধ করে পার পেয়ে যায় তখন একই অপরাধ করতে তারা উৎসাহিত হয়। রাষ্ট্র আইন মানতে বাধ্য করে না।

বারবার দাবি আদায়ে রাস্তায় নামলে জন-ভোগান্তি হয় এ বিষয়ে তিনি বলেন, সড়কে প্রতিদিনই অন্তত ১০-১৫জন মানুষ মারা যাচ্ছে। শিক্ষার্থীদের দেয়ালে পিঠ থেকে গেছে এজন্য তারা রাস্তায় নেমেছে।

বিজ্ঞাপন

সড়কে এই দুর্ঘটনার পরিত্রাণ কিভাবে হবে এমন বিষয়ে জাহিদুল রাকিব নামে এক আন্দোলনকারী বলেন, পরিত্রাণটা সরকারের করতে হবে। এর আগে নিরাপদ সড়ক আন্দোলনে সমস্যা কিছুটা নিরসন হয়েছিল কিন্তু এখন আবার আগের মতো অবস্থা । প্রধানমন্ত্রী যদি সড়ক আইনের বিষয়ে সরাসরি হস্তক্ষেপ করেন তাহলে তা বাস্তবায়ন হবেই।

এসময় তিনি বলেন, আমরা জানতে চাই দেশে আর কত কাল আমাদের ভাইদের রক্ত ঝরবে!

সারাবাংলা/কেকে/এনএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন