বিজ্ঞাপন

জেলাভিত্তিক পর্যটন শিল্পের উন্নয়নের পরিকল্পনা সরকারের

March 22, 2019 | 1:13 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, এমপি বলেছেন দেশ ও বিদেশের পর্যটকদের আকৃষ্ট করতে সরকার জেলা ভিত্তিক পর্যটন উন্নয়নের পরিকল্পনা করছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২১ মার্চ) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা উদ্বোধনকালে এ কথা বলেন তিনি। তিনি বলেন, পর্যটন শিল্পের উন্নয়ন ও বিকাশের আমাদের প্রাকৃতিক সৌন্দর্য এবং ইতিহাস-ঐতিহ্যকে কাজে লাগাতে হবে। বাংলাদেশের ৬৪টি জেলার প্রতিটিতেই পর্যটন আকর্ষণীয় স্থান রয়েছে। এই স্থান গুলোর উন্নয়নের মাধ্যমে পর্যটনের উন্নয়ন সম্ভব। আমরা প্রতিটি জেলায় জেলাভিত্তিক পর্যটন সার্কিট গড়ে তোলার জন্য কাজ করছি। ইতোমধ্যেই সকল জেলার পর্যটন আকর্ষণ এর সচিত্র তথ্য সংগ্রহ করা হয়েছে।

প্রতিমন্ত্রী মাহবুব আলী আরও বলেন, দেশের বিভিন্ন পর্যটন গন্তব্যে নির্বিঘ্নে যেন যাতায়াত করা যায় সেজন্য লাস্ট মাইল কানেক্টিভিটি বা পর্যটন সহযোগী সড়ক প্রকল্প উন্নয়নের লক্ষ্যে আমরা কাজ করে চলেছি।

এই মেলায় বাংলাদেশ, নেপাল, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও মালয়েশিয়ার জাতীয় পর্যটন সংস্থা সমূহসহ ৪১টি ট্যুর ও ট্রাভেলস সংস্থা সাতটি প্যাভিলিয়ন ও ৭০টি স্টলে মেলায় অংশগ্রহণ করছে। মেলা প্রতিদিন সকাল ১০ টা হতে রাত ৮ টা পর্যন্ত চলবে।

বিজ্ঞাপন

পর্যটন সংক্রান্ত প্রকাশনা সংস্থা বাংলাদেশ মনিটরের আয়োজনে ১৬তম বারের মতো আয়োজিত এই মেলায় অন্য অংশীদাররা হলো নভোএয়ার, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিঃ, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. ভুবন চন্দ্র বিশ্বাস, নভোএয়ার এর ব্যবস্থাপনা পরিচালক এম মফিজুর রহমান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ এবং বাংলাদেশ মনিটর এর প্রধান সম্পাদক রাকিব সিদ্দিকী।

সারাবাংলা/জেএ/এমআরপি

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন