বিজ্ঞাপন

‘আন্দোলন নয়, খালেদা জিয়ার মুক্তি সম্ভব আইনি প্রক্রিয়ায়’

March 24, 2019 | 7:18 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: কোনো ধরনের আন্দোলনের মাধ্যমে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। খালেদা জিয়াকে মুক্ত করতে তার আইনজীবী ও দলকে আইনের আশ্রয় নেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

রোববার (২৪ মার্চ) দুপুরে রাজশাহীতে স্থানীয় আইনজীবীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, খালেদা জিয়া আদালতে সাজা পেয়ে কারাগারে রয়েছেন। বিএনপি রাজপথে আন্দোলন করে তাকে মুক্ত করতে চায়। কিন্তু এখানে সরকারের কোনো হাত নেই, যা হবে আইনি প্রক্রিয়াতেই হবে। আন্দোলন করে কোনো লাভ নেই। আইনি প্রক্রিয়ায় তাকে মুক্ত করতে হবে।

দেশে এখন আর প্রতিহিংসার রাজনীতি হয় না উল্লেখ করে মন্ত্রী বলেন, বর্তমান সরকার দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে, যা বিএনপি কখনই করতে পারেনি। তারা শুধু প্রতিহিংসার রাজনীতি করেছে। কিন্তু দেশে আর এখন প্রতিহিংসার রাজনীতি হয় না।

বিজ্ঞাপন

অ্যাডভোকেট আনিসুল হক আরও বলেন, শেখ হাসিনা যখন দেশে ফিরলেন, তখন দেশে আইনের শাসন ছিল না। তাকে ইনডেমনিটির মুখোমুখি হতে হয়েছে। পিতৃহত্যার বিচার চাইতে তাকে সেই কালো আইন বাতিল করতে হয়েছে।

এসময় রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম, অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের সভাপতি লোকমান আলী, সাধারণ সম্পাদক একরামুল হকসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এর আগে, মন্ত্রী রাজশাহীর আদালত চত্বরে অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন