বিজ্ঞাপন

চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধের’ পর গুলিবিদ্ধ লাশ উদ্ধার

March 25, 2019 | 11:03 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় একদল দস্যুর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধের পর গুলিবিদ্ধ অবস্থায় একজনের লাশ উদ্ধার করেছে র‌্যাব। সোমবার (২৫ মার্চ) ভোর সাড়ে ৪টার দিকে বঙ্গোপসাগরের তীরবর্তী বাঁশখালী উপজেলার ছোট ছনুয়া গ্রামে এই ঘটনা ঘটেছে।

বিজ্ঞাপন

র‌্যাবের চট্টগ্রাম জোনের চান্দগাঁও ক্যাম্পের কমান্ডার মেজর মেহেদি হাসান সারাবাংলাকে জানান, জলদস্যু দলটি সাগরে মাছ ধরতে যাওয়া নৌকায় লুট করে। এই ধরনের লুটপাটের প্রস্তুতি নিয়ে সাগরে রওনা দেওয়ার জন্য কয়েকজন ছোট ছনুয়া গ্রামে অবস্থান করছিল। খবর পেয়ে র‌্যাবের টিম ওই এলাকায় গেলে তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে দস্যুরা। র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে দস্যুরা পালিয়ে যায়।

পরে ঘটনাস্থলে তল্লাশি করে গুলিবিদ্ধ অবস্থায় আনুমানিক ৩০ থেকে ৩৫ বছর বয়সী এক পুরুষের লাশ উদ্ধার করা হয়েছে। ওই ব্যক্তি দস্যুদলের সদস্য বলে দাবি র‌্যাব কর্মকর্তা মেজর মেহেদি হাসানের।

এছাড়া, ঘটনাস্থল থেকে বিদেশি রিভলভারসহ ৭টি বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্র এবং ২২ রাউন্ড গোলাবারুদ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন মেজর মেহেদি।

বিজ্ঞাপন

তিনি বলেন, এই ধরনের বেশ কয়েকটি অপরাধী চক্র সাগরে সক্রিয় আছে। তারা খুবই ভয়ঙ্কর। সাগরে মাছ ধরার ট্রলার বা নৌকায় উঠে অস্ত্রের মুখে মাঝিমাল্লা ও জেলেদের জিম্মি করে লুটপাট করে। কেউ প্রতিবাদ করলে মেরে সাগরে ভাসিয়ে দেয়। এরা অপহরণ করে গভীর সাগরে নিয়ে নির্যাতন করে থাকে।

সারাবাংলা/আরডি/এনএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন