বিজ্ঞাপন

অভিষেকটা রাঙাতে পারলো না সাইফ

January 23, 2018 | 5:28 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

মাঠে হাজারো দর্শক। ম্যাচ শুরুর এক-দেড় ঘণ্টা আগে থেকে সমর্থকদের ব্যান্ড নিয়ে উল্লাস। পুরো ম্যাচজুড়ে দর্শকদের ভুভুজেলার আওয়াজ আর সমর্থকদের হুংকার। সবাই ছিল সাইফ স্পোর্টিংকে ঘিরে। কারণ আজকে আন্তর্জাতিক টুর্নামেন্ট এএফসিতে অভিষেক হয়েছে তাদের। সেটি রাঙাতে পারেনি নর্থ মোরের শিষ্যরা।

উল্টো হারের বেদনায় হলুদ শিবিরে নীলের ছায়া নেমে এসেছে। মালদ্বীপের টিসি স্পোর্টসের কাছে সাইফ হেরেছে ১-০ গোলে।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে মঙ্গলবার হাজারো দর্শক ভিড় করেছিলো সাইফের টানে। ফুটবলের টানে। তাদের হতাশ করলো সাইফ স্পোর্টিং। পাঁচের অধিক সহজ সুযোগ নষ্ট করে জয় তো হাতছাড়া করেছেই বরং হারতে হলো টিসির কাছে। পুরো ম্যাচে যাদের আক্রমণ হাতে গোনা দুয়েকটা।

বিজ্ঞাপন

ম্যাচের শুরু থেকে আক্রমণে গিয়েছে সাইফ। টিসির ঘাড়ে চেপে ধরার চেষ্টা করে। কিন্তু একবার আক্রমণে গিয়ে কাজে লাগাতে ভুল করেনি সব শেষ শেখ কামাল আন্তর্জাতিক টুর্নামেন্টের শিরোপাজয়ীরা। ২৩ মিনিটে ইসান ইব্রাহিমের পাস থেকে ডি বক্সের ভেতর থেকে গোল করে দলকে এগিয়ে নেন ভ্লাসিসেভ আনাতল্লী।

এরপরে জামাল ভুইয়ারা শুধু আক্রমণের পর আক্রমণ করে গেছে। কাজ হয়নি। হবে কিভাবে? সহজ সুযোগগুলো মিস করেছে।

প্রথমবার ৩০ মিনিটে চার্লি শেরিংহামের পাস থেকে মাথা লাগাতে পারেনি কিংসলে। তার ৩ মিনিট পর মাসুক মিয়া জনির জোরালো শট বার ঘেষে বেরিয়ে যায়। ৪১ মিনিটে টিসির গোলরক্ষক আসনিন দিমাত্রির ভুলে ডি বক্সের ভেতরে ফ্রিকিক পায় হলুদ শিবির। সেখান থেকে শেরিংহামের শট রক্ষণভাগে বাধা পেয়ে চলে যায়।

বিজ্ঞাপন

দ্বিধীয়ার্ধে এসে আক্রমণের ধার বাড়িয়ে দেয়। তবে গোলের দেখা পাচ্ছিল না অভিষিক্ত দলটি। ৫৬ মিনিটে জামাল ভুইয়ার একটি শট গোলবারে ঢোকার আগেই গোলরক্ষক রুখে দেন। তার ৫ মিনিট পর সাইফের আরেকটি সুযোগ নষ্ট শেরিংহামের মিসে। গোলরক্ষক ফিস্ট করলে বল সামনে পেয়ে যায় সাইফের ইংলিশ খেলোয়াড়। সেখান থেকে কাজে লাগাতে পারেননি তিনি।

তারপর শুধু মিসের মহড়াই হয়েছে। ভাগ্য বলেন মিসের মহড়া বলেন হেরেই ম্যাচ শেষ হয়েছে। সাইফের পরবর্তী ম্যাচ টিসি স্পোর্টসের সাথে মালেতে, ৩০ জানুয়ারি।

সারাবাংলা/জেএইচ/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন