বিজ্ঞাপন

এফআর টাওয়ারে আগুন: স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ৬ সদস্যের কমিটি

March 28, 2019 | 11:50 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর বনানীতে এফআর টাওয়ারের আগুনের ঘটনা তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৮ মার্চ) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তদন্ত কমিটি গঠন করার কথা জানানো হয়েছে। এই কমিটি বনানীতে এফআর টাওয়ারের আগুনের ঘটনার কারণ অনুসন্ধান এবং এই দুর্ঘটনার সার্বিক বিষয়ে মতামত দেবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষাসেবা বিভাগের অতিরিক্ত সচিব ড. তরুণ কান্তি শিকদারকে আহ্বায়ক করে এই ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির বাকি সদস্যরা হলেন— ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক, ঢাকা উত্তর সিটি করপোরেশনের যুগ্মসচিব পর্যায়ের প্রতিনিধি, জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক পর্যায়ের ঢাকা প্রতিনিধি, গুলশান জোনের উপপুলিশ কমিশনার এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের উপসচিব মোহাম্মদ মাসুদুর রহমান ভুঁইয়া।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গঠিত এই কমিটি বনানীতে এফআর টাওয়ারের আগুনের ঘটনার উৎস এবং কারণ নির্ণয় করবে। সাত দিনের মধ্যে এই কারণ অনুসন্ধান করে কমিটি তার মতামত ও সুপারিশ দেবে। একইসঙ্গে এই কমিটি ভবিষ্যতে এই ধরনের দুর্ঘটনা প্রতিরোধ করার জন্যে কী কী করা দরকার, তা নিয়েও সুপারিশ দেবে।

বিজ্ঞাপন

এর আগে, ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফজলুর রহমানকে প্রধান করে আট সদস্যের একটি কমিটি গঠন করা হয়। আগুনের ঘটনা তদন্তে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় থেকেও ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এছাড়াও, আগুনের সূত্রপাত কিভাবে এবং কী পরিমাণ ক্ষতি হয়েছে, তা খতিয়ে দেখতে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স। বৃহস্পতিবার (২৮ মার্চ) সন্ধ্যায় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন সারাবাংলাকে এই তথ্য জানান।

সারাবাংলা/এইচএ/এসবি

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন