বিজ্ঞাপন

চারদিনের ম‌ধ্যে রাসেলের ৫০ লাখ টাকা পরিশোধের নির্দেশ

March 31, 2019 | 1:25 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী চারদিনের মধ্যে (৩ এপ্রিল) মধ্যে রাসেলের ক্ষতিপূরণ বাবদ ৫০ লাখ পরিশোধের জন্য গ্রীনলাইন পরিবহনকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

বিজ্ঞাপন

রোববার (৩১ মার্চ) বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালত তার আদেশে বলেছেন, আগামী ৩ এপ্রিল বুধবারের মধ্যে রাসেলকে ৫০ লাখ ক্ষতিপূরণ দিয়ে ৪ এপ্রিল এ বিষয়ে প্রতিবেদন দাখিল করতে হবে।

এর আগে সকালে গ্রীনলাইন পরিবহনের করা আবেদন খারিজ করে টাকা পরিশোধের আদেশ বহাল রাখেন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ। পরে হাইকোর্টও তিন দিনের মধ্যে টাকা পরিশোধের নির্দেশ দেন।

আদালতে রিট আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী উম্মে কুলসুম স্মৃতি। পরে তিনি আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

গত ১২ মার্চ বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ দুই সপ্তাহের মধ্যে টাকা পরিশোধের নির্দেশ দিয়েছিলেন। ওই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে গ্রীন লাইন পরিবহন।

২০১৮ সালের ১৪ মে রাসেলকে কোটি টাকা ক্ষতিপূরণ কেন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট।

ওই বছরের ২৮ এপ্রিল মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে কথা কাটাকাটির জেরে গ্রীনলাইন পরিবহনের বাসচালক ক্ষিপ্ত হয়ে প্রাইভেটকার চালকের ওপর দিয়েই বাস চালিয়ে দেন। এতে ঘটনাস্থলেই প্রাইভেটকার চালক রাসেল সরকারের (২৩) বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়। শঙ্কায় পড়ে তার জীবন।

বিজ্ঞাপন

পা হারানো রাসেল সরকারের বাড়ি গাইবান্ধার পলাশবাড়ীতে। রাসেল রাজধানীর আদাবর এলাকার সুনিবিড় হাউজিংয়ে থাকেন। পাশাপাশি তিনি রেন্ট এ কার প্রতিষ্ঠানের প্রাইভেটকার চালিয়ে জীবিকা নির্বাহ করতেন।

সারাবাংলা/এজেডকে/একে

আরও পড়ুন

রাসেলকে ক্ষতিপূরণ দেওয়ার আদেশ আপিলে বহাল

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন