বিজ্ঞাপন

পাহাড় থেকে এসে প্রাণ নিয়ে টানাটানি হরিণটির

March 31, 2019 | 4:40 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংলগ্ন পাহাড় থেকে লোকালয়ে আসা একটি হরিণকে পেটাচ্ছিল স্থানীয়রা। হরিণটির প্রাণ বাঁচাতে স্থানীয় একজন পুলিশের জরুরি নম্বর ৯৯৯- এ ফোন করে বিষয়টি জানায়। পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে হরিণটিকে উদ্ধার করে। মুমূর্ষু অবস্থায় হরিণটি এখন প্রাণিসম্পদ হাসপাতালে চিকিৎসাধীন আছে।

বিজ্ঞাপন

রোববার (৩১ মার্চ) সকাল ১০টার দিকে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফতেহপুর ইউনিয়নের হেলাল চৌধুরী পাড়ায় হরিণটিকে পাওয়া যায়। সেখানে এম কে রহমানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে একটি গরুর খামার থেকে হরিণটিকে উদ্ধার করে পুলিশ।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর সারাবাংলাকে বলেন, ‘৯৯৯ নম্বরে কল করে একজন ব্যক্তি হরিণটির প্রাণরক্ষার আবেদন জানান। আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। পুলিশ আসার খবর পেয়ে হরিণটিকে যারা মারছিল, তাদের অধিকাংশই পালিয়ে যায়। আমরা সেটিকে উদ্ধার করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে হস্তান্তর করেছি।’

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমীন সারাবাংলাকে বলেন, ‘বিশ্ববিদ্যালয় সংলগ্ন পাহাড় থেকে অনেকসময় হরিণ, অজগরসহ নানা বন্যপ্রাণী খাবারের সন্ধানে লোকালয়ে এসে কৌতূহলী মানুষের নির্মম আচরণের শিকার হয়। হরিণটিকে বাগে আনতে এমনভাবে পেটানো হয়েছে, সেটির অবস্থা এখন আশঙ্কাজনক। প্রথমে আমরা উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়েছি। এরপর চট্টগ্রাম চিড়িয়াখানার তত্ত্বাবধানে প্রাণিসম্পদ হাসপাতালে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

হরিণটির অবস্থা এত আশঙ্কাজনক যে, সেটিকে ইনসেনটিভ কেয়ারে রাখতে হয়েছে।

সারাবাংলা/আরডি

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন