বিজ্ঞাপন

মেসির পিছু পিছু এমবাপে

April 2, 2019 | 3:41 pm

স্পোর্টস ডেস্ক

চলতি মৌসুমে দুর্দান্ত ছন্দে আছেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ছন্দ ধরে রেখে মেসির পিছু পিছু ছুটছেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী পিএসজির তারকা কাইলিয়ান এমবাপে। বার্সা-পিএসজির গোলমেশিন তারা। দুজনই আছেন ইউরোপিয়ান গোল্ডেন বুটের পুরস্কার জেতার লড়াইয়ে সামনের দিকে।

বিজ্ঞাপন

ইউরোপের শীর্ষ লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা মেসি। ইউরোপিয়ান গোল্ডেন বুটের লড়াইয়ে মেসির ঘাড়েই নিঃশ্বাস ফেলছেন এমবাপে। চলতি মৌসুমে মেসির গোল ৩১টি, এমবাপের গোল ২৭টি। মেসির পয়েন্ট ৬২ আর এমবাপের ৫৪ (গোল প্রতি ২ পয়েন্ট)।

এই তালিকায় তিনে আছেন ২১ গোল করে ৪২ পয়েন্ট পাওয়া সাম্পোদোরিয়ার ফ্যাবিও কোয়াগলিয়ারেলা। এসি মিলানের পিয়েতাক ১৯ গোল করে অর্জন করেছেন ৩৮ পয়েন্ট। পাঁচে থাকা আর্জেন্টিনার ম্যানচেস্টার সিটির তারকা সার্জিও আগুয়েরো ১৯ গোল করে সংগ্রহ করেছেন ৩৮ পয়েন্ট। ১৯ গোলে ৩৮ পয়েন্ট পেয়েছেন আটলান্টার দুভান জাপাতা, বায়ার্ন মিউনিখের রবার্ট লেভানোডফস্কি আর জুভেন্টাসের ক্রিস্টিয়ানো রোনালদো। ১৮ গোলে ৩৬ পয়েন্ট আছে বার্সার উরুগুয়ের তারকা লুইস সুয়ারেজের।

গত শনিবার এস্পানিওলের বিপক্ষে জোড়া গোল করেন মেসি। তার জোড়া গোলেই ২-০ গোলের জয় পায় কাতালানরা। পরদিন তুলুজের বিপক্ষে ১-০ গোলের জয় পাইয়ে দিতে গোল করেন পিএসজির ফরাসি তারকা এমবাপে।

বিজ্ঞাপন

লা লিগায় এখন পর্যন্ত ৩১টি গোল করেছেন মেসি। ২২৪৭ মিনিট খেলে গড়ে প্রতি ৭২ মিনিটে একটি গোল করেছেন তিনি। এছাড়াও সর্বোচ্চ ১২টি অ্যাসিস্টও তার দখলে। অপরদিকে এমবাপের গোল সংখ্যা ২৭টি। ১৯৫২ মিনিট খেলে গড়ে প্রতি ৭২ মিনিটে মেসির মতোই একটি করে গোল দিয়েছেন তিনি।

সারাবাংলা/এমআরপি

** আয়ে শীর্ষে মেসি, সিমিওনে

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন