বিজ্ঞাপন

চট্টগ্রামে বিমান ‘ছিনতাই চেষ্টা’র পাইলটদের অভিনন্দন ইফালপার

April 2, 2019 | 5:29 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-চট্টগ্রাম-দুবাইগামী ছিনতাই চেষ্টার উড়োজাহাজে দায়িত্বরত ক্যাপ্টেন গোলাম শফি এবং ফার্স্ট অফিসার মুনতাসির মাহবুব এর ছিনতাই প্রতিহতের সাহসিকতার প্রশংসা করে অভিনন্দন জানিয়েছে পাইলটদের আন্তর্জাতিক সংগঠন ইন্টারন্যাশনাল ফেডারেশন অব এয়ারলাইন্স পাইলট (ইফালপা)।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২ এপ্রিল) বিমান বাংলাদেশ এয়ারলাইন্স থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পাইলটদের আন্তর্জাতিক সংগঠন ইন্টারন্যাশনাল ফেডারেশন অব এয়ারলাইন্স পাইলট (ইফালপা)’র সভাপতি ক্যাপ্টেন রন আবেল সম্প্রতি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-চট্টগ্রাম-দুবাইগামী ছিনতাই চেষ্টার উড়োজাহাজে দায়িত্বরত ক্যাপ্টেন গোলাম শাফি এবং ফার্স্ট অফিসার মুনতাসির মাহবুব-এর ছিনতাই প্রতিহতের বীরত্ব ও সাহসিকতার ভূয়সী প্রশংসা করে অভিনন্দন জানিয়েছেন।

আরও পড়ুন:- উড়োজাহাজ ছিনতাই চেষ্টাকারীর নাম পলাশ, বাড়ি নারায়ণগঞ্জ

বিজ্ঞাপন

ক্যাপ্টেন গোলাম শফি এবং ফার্স্ট অফিসার মুনতাসির মাহবুব-এর পেশাদারিত্ব, বুদ্ধিমত্তা এবং তাদের ইতিবাচক আচরণের প্রশংসা করেন যা বিমানের সকল ক্রুসহ বিশ্বব্যাপী সকল সহকর্মীদের অনুপ্রাণিত করবে। তিনি আরও উল্লেখ করেন যে, এই ধরণের ঝুঁকিপূর্ণ পরিস্থিতি দক্ষতার সাথে সফলভাবে সম্পন্ন করা ভবিষ্যতে বিশ্বের সকল পাইলটের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করবে।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি বিজি-১৪৭ ফ্লাইটে চট্টগ্রামে টানা ২ ঘণ্টা সংকটময় মুহূর্ত অতিবাহিতের পর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজ বোয়িং ৭৩৭-৮০০ এর ছিনতাই চেষ্টার অবসান ঘটে। ১৪৩ জন যাত্রীর সকলেই নিরাপদে উড়োজাহাজ হতে বের হয়ে আসেন।

সারাবাংলা/জেএ/এনএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন