বিজ্ঞাপন

শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে: দস্তগীর গাজী

April 3, 2019 | 2:50 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব এবং একে পর এক উন্নয়নে দেশ এগিয়ে চলেছে বলে জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক। তিনি বলেন, আগামী ২০৪১ সালের আগেই বাংলাদেশ উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হবে।

বিজ্ঞাপন

বুধবার (৩ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে নারায়ণগঞ্জের রূপগঞ্জে  সিটি গ্রুপের সিটি অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন ক‌রেন। রূপগঞ্জে অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। রূপসী এলাকায় অর্থনৈতিক অঞ্চলটি স্থাপিত হয়েছে।

রূপগঞ্জের উন্নয়নে বিশেষ নজর রাখায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের এই মন্ত্রী। তিনি বলেন, ‘এসব অর্থনৈতিক অঞ্চলে বিপুল সংখ্যক মানুষের কর্মসংস্থান হবে। দেশে বেকারত্ব দূর হবে। স্থানীয় লোকজনসহ দেশের বিভিন্ন অঞ্চলের মানুষ এসব অর্থনৈতিক অঞ্চলে কাজ করে জীবিকা নির্বাহ করতে পারবে। এলাকার উন্নয়ন হবে।’

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন করছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন এখন বাস্তবায়নের পথে।’ বলে এসময় জানান মন্ত্রী।

বিজ্ঞাপন

অর্থনৈতিক অঞ্চল প্রসঙ্গে সি‌টি গ্রু‌পের চেয়ারম্যান ফজলুর রহমান বলেন, সিটি অর্থনৈতিক অঞ্চলটি সম্পূর্ণ হলে প্রাথমিকভাবে কর্মসংস্থান হবে ৩ হাজার লোকের। পরবর্তী ৫ বছরে ২০ হাজার লোকের কর্মসংস্থান হবে। তিন বছরের মধ্যেই সেখানে সিটি ইকোনমিক জোন তৈরি হবে।

তিনি আরও বলেন, চলতি বছরে এ অঞ্চলে ১০০ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে প্রতিষ্ঠানটি। সিটি অর্থনৈতিক অঞ্চলের মূল লক্ষ্য ২০২৩ সালের মধ্যে ইকোনমিক জোনে শতভাগ শিল্প স্থাপন, ২০ হাজার লোকের কর্মসংস্থান এবং ২০ হাজার কোটি টাকা বিনিয়োগ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জানিয়ে ফজলুর রহমান বলেন, ‘বাংলাদেশের অর্থনীতির উন্নয়নের ধারাকে ত্বরান্বিত করতে ও ভোক্তাদের জন্য সর্বোচ্চ মানের পণ্য সরবরাহে যুগান্তকারী অবদান রাখবে সিটি ইকোনমিক জোন। যা দেশী-বিদেশি বিনিয়োগের সমন্বয়ে গড়ে তুলবে সমৃদ্ধ বাংলাদেশ।’

বিজ্ঞাপন

নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক জ‌সিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠা‌নে উপস্থিত ছি‌লেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত স‌চিব মিজানুর রহমান, সি‌টি গ্রু‌পের চেয়ারম্যান ফজলুর রহমান, রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামী ম‌হিলালী‌গের সভাপ‌তি ও তারা‌বো পৌরসভার মেয়র হা‌সিনা গাজী।

অনুষ্ঠা‌নে আরও উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, উপ‌জেলা প‌রিষ‌দের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ শাহজাহান ভুঁইয়া, উপ‌জেলা প‌রিষ‌দের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফের‌দৌসী আলম নীলা, তারাবো পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামসহ অনেকে।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন