বিজ্ঞাপন

সাঈদ আনোয়ারকে পেছনে ফেলার সুযোগ মুশফিকের

January 24, 2018 | 3:17 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

কোনো নির্দিষ্ট ভেন্যুতে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় সবার ওপরে তামিম ইকবাল। ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ ম্যাচে এই রেকর্ড গড়ে তামিম টপকে যান শ্রীলঙ্কান গ্রেট সনাথ জয়সুরিয়াকে। শুধু মিরপুরেই তামিমের রান এখন ২ হাজার ৫৪৯।

১৯৯২ থেকে ২০০৯ পর্যন্ত ’মাতারা হারিকেন’ খ্যাত জয়সুরিয়া কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ৭১টি ওয়ানডে ম্যাচ খেলে করেছিলেন ২ হাজার ৫১৪ রান। লঙ্কান কিংবদিন্তকে টপকাতে তামিমের লেগেছে ৭৪ ম্যাচ।

শারজাহ স্টেডিয়ামে পাকিস্তানের সাবেক অধিনায়ক এবং বর্তমান নির্বাচক ইনজামাম উল হক ৫৯ ম্যাচে ২ হাজার ৪৬৪ রান করে এই তালিকায় তিন নম্বরে। ইনজিকে টপকে যেতে সাকিবকে অপেক্ষায় থাকতে হচ্ছে। চার নম্বরে থাকা সাকিবের রান ২ হাজার ৩৬৯ (মিরপুর)।

বিজ্ঞাপন

নির্দিষ্ট ভেন্যুতে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় পাঁচ নম্বরে পাকিস্তানের আরেক সাবেক গ্রেট সাঈদ আনোয়ার। শারজাহতে ১৯৯০ থেকে ২০০১ পর্যন্ত ৫১টি ওয়ানডে ম্যাচ খেলে সাঈদ আনোয়ার করেছিলেন ২ হাজার ১৭৯ রান। এবার মুশফিকের সামনে থাকছে পাকিস্তানি এই কিংবদন্তিকে টপকে যাওয়ার হাতছানি।

তালিকায় ছয় নম্বরে থাকা মুশফিক ২০০৬ থেকে এখন পর্যন্ত মিরপুরে খেলেছেন ৮১টি ওয়ানডে ম্যাচ, করেছেন ২ হাজার ১৭১ রান। সাঈদ আনোয়ারকে টপকে এই তালিকায় পাঁচ নম্বরে আসতে মুশফিকের দরকার আর মাত্র ৯ রান।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কান বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সেই ম্যাচেই মুশফিক চাইবেন সাঈদ আনোয়ারকে পেছনে ফেলে নির্দিষ্ট কোনো ভেন্যুতে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় পাঁচ নম্বরে চলে আসতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন