বিজ্ঞাপন

শিগগিরই ট্রেনের সব টিকিট মোবাইল অ্যাপে: রেলপথমন্ত্রী

April 5, 2019 | 11:58 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: শিগগিরই ট্রেনের সব টিকিট মোবাইল অ্যাপের মাধ্যমে বিক্রির কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন রেলপথ বিষয়ক মন্ত্রী নুরুল ইসলাম সুজন।

বিজ্ঞাপন

শুক্রবার (৫ এপ্রিল) দুপুর পৌনে ১২টার দিকে এক ব্রিফিংয়ে মন্ত্রী এ কথা জানান। কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শন শেষে মন্ত্রী এই ব্রিফিং করেন।

আরও পড়ুন- ‘ঈদে ট্রেনের টিকিট শুধু কমলাপুর নয়, ঢাকার বিভিন্ন স্থানে’

মন্ত্রী বলেন, আমরা পরিকল্পনা নিয়েছি, ট্রেনের সব টিকিট মোবাইল অ্যাপের মাধ্যমে বিক্রি করা হবে। কাউন্টার থেকে কোনো টিকিট বিক্রি করা হবে না। এর ফলে টেনের টিকিট কাটার জন্য কাউকে আর কাউন্টারে যেতে হবে না।

বিজ্ঞাপন

এর আগে, একমাস আগে কমলাপুর স্টেশন পরিদর্শন করেন রেলপথ বিষয়ক মন্ত্রী নুরুল ইসলাম সুজন। স্টেশনে বিভিন্ন ধরনের অব্যবস্থাপনা দেখে তিনি একমাসের আলটিমেটাম দেন। তার সেই আলটিমেটাম অনুযায়ী কিছু ব্যবস্থা নেওয়া হয় কমলাপুরে। একমাস পর তিনি ব্যবস্থাপনা-অব্যবস্থাপনার হালনাগাদ চিত্র দেখতে এসেছেন কমলাপুরে।

পরিদর্শন শেষে সাংবাদিকদের রেলপথমন্ত্রী বলেন, ঈদের সময় টিকিট সংগ্রহে নানা ভোগান্তি পোহাতে হয়। দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করতে হয়। অ্যাপ চালুর ফলে এবার সচেতন যাত্রীরা ঘরে বসেই অনলাইনে টিকিট সংগ্রহ করতে পারবেন। এছাড়া রাজধানীর বিভিন্ন পয়েন্টে রেলের টিকিট বিক্রির উদ্যোগ নেওয়া হচ্ছে।

দেশে ট্রেনের নতুন যেসব মিটারগেজ কোচ আসবে, সবার আগে রংপুর এক্সপ্রেসে সেগুলো সংযোজন করা হবে বলে জানান রেলপথমন্ত্রী। রংপুর এক্সপ্রেস প্রতিদিন দেরি করে— এ বিষয়ে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে মন্ত্রী বলেন, নতুন যে মিটারগেজ কোচ এসেছে এবং আরও আসছে সেগুলো সবার আগে রংপুর এক্সপ্রেসে দেওয়া হবে। সম্পূর্ণ নতুন রংপুর এক্সপ্রেস চলবে এক থেকে দুই মাসের মধ্যে।

বিজ্ঞাপন

কমলাপুর রেলওয়ে স্টেশন প‌রিদর্শ‌নে এসে মন্ত্রী টিকিট কাউন্টার, যাত্রীদের বিশ্রামাগার কক্ষ ও প্ল্যাটফর্ম ঘুরে দেখেন এবং স্টেশন কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন।

এ সময় রেলওয়ে মহাপরিচালক, রেল মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং কমলাপুর স্টেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসএ/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন