বিজ্ঞাপন

ছিটকে গেল মোহামেডান, কোয়ার্টারে শেখ জামাল-রহমতগঞ্জ

January 24, 2018 | 7:56 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

স্বাধীনতা কাপের প্রথম দুই ম্যাচে ড্র করে মোহামেডানের কিছুটা আশা ছিল শেষ আটে যাওয়ার। আজকের ম্যাচেও ড্র হয়েছে। তবে, সুতোয় ঝুলে থাকা ক্লাবটির ভাগ্য পুড়লো গোল ব্যবধানে। ছিটকে পড়তো হলো আরেকটি টুর্নামেন্ট থেকে। তার সঙ্গে মতিঝিলের ক্লাবটির শিরোপার খরা  আরেকটু বাড়লো।

একইসঙ্গে গোল ব্যবধানের দিক থেকে এগিয়ে থেকে শেষ আট নিশ্চিত করেছে শেখ জামাল ও রহমতগঞ্জ।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অবশ্য আজ আগত সংবাদকর্মীদের মধ্যে চিন্তার বিষয় ছিল কে যাচ্ছে পরের রাউন্ডে। কেননা শেখ জামাল-রহমতগঞ্জের বিপক্ষে দুটি ম্যাচেই মোহামেডান ড্র করেছে। মোহামেডানকে বিদায় করতে রহমতগঞ্জকে ড্র করতেই হবে। সেটাও আবার দুই ব্যবধানে। সেটাই হলো। হ্যাভিয়েট শেখ জামালকে চমকে দিয়ে রহমতগঞ্জ বাজি মেরে উঠে গেল। ২-২ গোলে ড্র করে শেষ আটে পা রাখলো। বিদায় হলো মোহামেডানের।

বিজ্ঞাপন

ম্যাচের শুরুতে আধিপত্য নিয়ে খেলা শেখ জামাল অবশ্য গোলও লিড পেয়ে আগেই। ৩৯ মিনিটে আবসারের পাস থেকে দুর্দান্ত গোল করে দলকে এগিয়ে নেন জাহেদ পারভেজ।

প্রথমার্ধে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে এলোমেলো খেলতে দেখা যায় শেখ জামাল। সেই সুযোগ কাজে লাগিয়ে সমতায় ফেরে রহমতগঞ্জ। ৬২ মিনিটে ওয়ান টু ওয়ান পাস থেকে দারুণ ফিনিশিংয়ে বল জালে জড়িয়েছেন রাশেদুল ইসলাম শুভ। পাসটি এসেছে সাদ্দাম হোসেন অনীর কাছ থেকে।

তার ছয় মিনিট পরে শেখ জামালকে এগিয়ে নেন রাকিব। খান মোহাম্মদ তারার ফ্রি কিক থেকে মাথা ছুঁয়ে বল গোলরক্ষককে বোকা বানিয়েছেন এই বদলি খেলোয়াড়।

বিজ্ঞাপন

তখনই গ্যালারি থেকে দুয়ো বইছে। দর্শকদের কেউ কেউ বলছে, ম্যাচটি হয়তো ২-২ গোলে ড্র হবে। পূর্বের ইতিহাসের অভিজ্ঞতা থেকেই হয়তো এ কথা বলেছে অনেকে। সবশেষ প্রিমিয়ার লিগে এই দুই দলের বিপক্ষে পাতানো ম্যাচের অভিযোগ উঠেছে। তার সমাধা এখনও অমীমাংশিত। তবে, চিত্রনাট্যে সেই রূপান্তরই দেখলো দর্শক। এগিয়ে থাকা শেখ জামালের রক্ষণভাগকে ‘কাচ কলা’ দেখিয়ে রহমতগঞ্জকে সমতায় ফেরান বদলি খেলোয়াড় ইলিয়াস।

তবে, ম্যাচ শেষে ঘুরে ফিরে এলো আবারও কি পাতানো ম্যাচে গা ভাসালো দুইদল? শেখ জামালের ম্যানেজার আনয়ারুল করিম হেলাল ঘুরিয়ে উত্তর দিলেন, আমাদের বেশিরভাগ খেলোয়াড় ইনজুরিতে। শ্যামল, মামুন ইনজুরিতে। বেস্ট ইলাভেন সাজাতে ভাবতে হয়েছে। খেলা ফেয়ার হয়েছে।

রহমতগঞ্জের কোচ কামাল বাবু প্রশ্ন উড়িয়ে বললেন, পাতানো ম্যাচের প্রশ্নই আসে না। আমরা জিততে পারতাম ম্যাচটা। আমাদের স্ট্রাইকাররা গোল মিস করলে হয়তো ম্যাচটা জিততাম।

এ ড্রয়ে এ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টারে পা রেখেছে শেখ জামাল। অন্যদিকে গোল ব্যবধানে এগিয়ে মোহামেডানকে বিদায় করে শেষ আটে জায়গা করে নিয়েছে পুরান ঢাকার ক্লাবটি।

বিজ্ঞাপন

আগামিকাল সি গ্রুপের চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে মাঠে নামবে ঢাকা আবাহনী লিমিটেড ও শেখ রাসেল ক্রীড়া চক্র।

সারাবাংলা/জেএইচ

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন