বিজ্ঞাপন

বিজিএমইএ নির্বাচন: পূর্ণ প্যানেলে জয়ী রুবানা

April 6, 2019 | 8:56 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ’র নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে জয় পেয়েছেন মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ড. রুবানা হকের নেতৃত্বাধীন সম্মিলিত-ফোরাম। এর মধ্য দিয়ে রুবানা বিজিএমইএর ইতিহাসে প্রথম নারী সভাপতি হতে চলছেন।

বিজ্ঞাপন

উৎসবমুখর পরিবেশে দিনভর ভোটগ্রহণ শেষে শনিবার (৬ এপ্রিল) রাত নয়টা ২০ মিনিটে চূড়ান্ত ফল ঘোষণা করে নির্বাচন পরিচালনা বোর্ড। এর আগে, সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রাজধানীর বিজিএমইএ ভবনে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে।

ডিজিটাল পদ্ধতির ভোট গণনায় চূড়ান্ত ফলে দেখা গেছে, সম্মিলিত ফোরামের এম এ রহিম পেয়েছেন ১২৯৫ ভোট, রুবানা হক পেয়েছেন ১২৮০ ও আরশাদ জামাল দিপু পেয়েছে ১২৬৮ ভোট। প্যানেলটির মধ্যে ২৬তম পরিচালক হিসেবে সর্বনিম্ন ১১২৪ ভোট পেয়ছেন ফয়সাল সামাদ।

বিপরীতে স্বাধীনতা পরিষদের প্যানেলের নেতা জাহাঙ্গীর আলম তার প্যানেল থেকে সর্বোচ্চ ভোট পেয়েছেন ৪২২টি। এই প্যানেল থেকে ৫০০ এর বেশি ভোট পায়নি কেউ।

বিজ্ঞাপন

বিজিএমইএ নির্বাচন পরিচালনা বোর্ডের সদস্য ব্যারিস্টার নিহাদ কবীর সাংবাদিকদের জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। ১ হাজার ৯৫৬ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১ হাজার ৪৯২ জন। অর্থাৎ ভোট পড়েছে শতকরা ৭৬.২৭ ভাগ। এছাড়া ভোট বাতিল হয়েছে ৯৯টি।

আনুষ্ঠানিক ফল ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিজিএমইএর বর্তমান সভাপতি সিদ্দিকুর রহমান, নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান জাহাঙ্গীর আলামিন, পরিচালনা বোর্ডের সদস্য ব্যারিস্টার নিহাদ কবীর, সম্মিলিত ফোরামের টিম লিডার মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ড. রুবানা হক ও স্বাধীনতা পরিষদের টিম লিডার জাহাঙ্গীর আলম প্রমুখ।

বিজ্ঞাপন

সম্মিলিত ফোরামে জয় পাওয়া অন্যরা হলেন- এস এম মান্নান, ফয়সাল সামাদ, মোহাম্মদ নাছির, আসিফ ইব্রাহিম, আরশাদ জামাল, এম এ রহিম, কে এম রফিকুল ইসলাম, মো. শহীদুল হক, মশিউল আজম, ইনামুল হক খান, মাসুদ কাদের, ইকবাল হামিদ কোরাইশী, নাছির উদ্দিন, কামাল উদ্দিন, সাজ্জাদুর রহমান মৃধা, রেজওয়ান সেলিম, মুনির হোসেন, এ কে এম বদিউল আলম, মিরান আলী, মোহাম্মদ আবদুল মোমেন, মোশারফ হোসেন ঢালী, শিহাব উদ্দোজা চৌধুরী, মহিউদ্দিন রুবেল, শরীফ জহির ও নজরুল ইসলাম।

চট্টগ্রাম অঞ্চলে এই প্যানেলের বিজয়ীরা হলেন- মোহাম্মদ আব্দুস সালাম, এ এম চৌধুরী, এ এম মাহবুব চৌধুরী, এনামুল আজিজ চৌধুরী, মোহাম্মদ আতিক, খন্দকার বেলায়েত হোসেন, অঞ্জন শেখর দাশ, মোহাম্মদ মুছা ও মোহাম্মদ মেরাজ-ই-মোস্তফা।

বিজিএমইএ নির্বাচন পরিচালনা বোর্ড জানায়, জয়ী পরিচালকরা আগামী ১৮ এপ্রিল ভোটের মাধ্যমে সভাপতি, জ্যেষ্ঠ সহ-সভাপতি ও সহ-সভাপতি নির্বাচিত করবেন। এরপর আগামী ২১ তা‌রিখ বিজিএমইএর নির্বা‌চিত নতুন ক‌মি‌টির কা‌ছে দা‌য়িত্ব হস্তান্তর করবে বর্তমান ক‌মি‌টি।

সারাবাংলা/ইএইচটি/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন