বিজ্ঞাপন

মেসি-সুয়ারেজের গোলে শিরোপার আরও কাছে বার্সা

April 7, 2019 | 4:14 am

স্পোর্টস ডেস্ক

ম্যাচের প্রথমার্ধটা ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধে এসে অচলাবস্থা ভাঙেন বার্সা ডুয়ো লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ। দুজনই একবার করে অ্যাতলেটিকো জালে বল জড়ান। পক্ষান্তরে প্রথমার্ধেই দিয়েগো কস্তাকে হারিয়ে চাপে পড়া অতিথিরা রেফারির শেষ বাঁশি শেষ পর্যন্ত তা কাটিয়ে উঠতে পারেনি। চাপ এতটাই জেঁকে বসেছিল একটিবারের জন্যও পারেনি স্বাগতিকদের সুরক্ষিত রক্ষণদূর্গে ফাটল ধরাতে।

বিজ্ঞাপন

ফলাফলও এল অনুমিত। স্বাগতিক দর্শকদের হর্ষে ভাসিয়ে ২-০ গোলের জয়ে মাঠ ছাড়লো কাতালান শিবির। যা এরনেস্তো ভালভেরদের শিষ্যদের নিয়ে গেল লা লিগা শিরোপার আরও কাছে।

শনিবার (৬ এপ্রিল) ন্যু ক্যাম্পে ম্যাচের শুরু থেকে দাপট দেখানো বার্সেলোনা ১৫ মিনিটেই এগিয়ে যেতে পারতো। কিন্তু গোল দেবীর প্রসন্ন দৃষ্টি না থাকায় জর্দি আলবার শট পোস্টে বাধা পেয়ে ফিরে আসে।

বিজ্ঞাপন

২১ মিনিটে প্রথম জালে শট নেয় সফরকারীরা। দুরূহ কোণ থেকে গ্রিজমানের শটটি ঠেকিয়ে দেন গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন। ঠিক দুই মিনিট পরেই ফ্রি-কিক পায় বার্সেলোনা। কিক নেন মেসি। কিন্তু লক্ষ্য ভেদ করতে পারেননি।

২৮তম মিনিটে লাল কার্ড দেখেন দিয়েগো কস্তা। রেফারির একটি সিদ্ধান্তে আপত্তিজনকভাবে প্রতিবাদ করায় মাঠ ছাড়তে হয় এই স্প্যানিশ স্ট্রাইকারকে।

প্রথমার্ধের শেষ ভাগে এসে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপে কৌতিনিয়োর হেড ঠেকিয়ে দেন আতলেটিকো গোলরক্ষক ইয়ান ওবলাক। অগত্যা গোলশূন্য সমতা নিয়েই বিরতিতে যেতে হয়।

বিজ্ঞাপন

বিরতি থেকে ফিরেও ৮৪ মিনিট পর্যন্ত দর্শকদের অপেক্ষায় রাখে দু’দল। অবশেষে ৮৫তম মিনিটে এসে অচলাবস্থা ভাঙেন লুইস সুয়ারেজ। জর্দি আলবার পাস থেকে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে গোল রক্ষকে পরাস্ত করেন সুয়ারেজ। ১-০ তে এগিয়ে যায় বার্সেলোনা।

এর ঠিক পরের মিনিটেই আঘাত হানেন মেসি। ডি-বক্স সীমানায় তাকে আটকাতে গিয়ে পড়ে যান হোসে হিমেনেস। সুযোগটি শতভাগ লাগান আর্জেন্টাইন দলপতি। কয়েক পা এগিয়ে গিয়ে বাঁ পায়ের নিচু শটে অ্যাতলেটিকোর হারের কফিনের শেষ পেরেকটি পুঁতে দেন। এই দিয়ে আসরের ৩৩তম গোলটি পূর্ণ করেন এই আর্জেন্টাইন ম্যাজিক বয়।

৩১ ম্যাচে ২২ জয় ও সাত ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৭৩। দুইয়ে থাকা অ্যাতলেটিকোর পয়েন্ট ৬২। সমান সংখ্যক ম্যাচে ১৯ জয় ও তিন ড্রয়ে ৬০ পয়েন্ট নিয়ে লা লিগা পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে রিয়াল মাদ্রিদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন