বিজ্ঞাপন

রেকর্ড টানা সপ্তম লিগ জয়ের সম্ভবনা বায়ার্নের সামনে

April 7, 2019 | 11:12 am

স্পোর্টস ডেস্ক

জার্মান বুন্দেস লিগে মৌসুমের শুরুতে বাজে ফর্মের কারণে পয়েন্ট টেবিলে পিছিয়ে পড়ে বায়ার্ন মিউনিখ। তবে মৌসুমের দ্বিতীয় ভাগ শুরু হওয়ার সাথে সাথে দেখা মেলে চিরচেনা বায়ার্ন মিউনিখের। আর শুরুতে শিরোপা জয়ের আশা দেখালেও টানা ব্যর্থতায় শিরোপা জয়ের আশা ম্লান হয়ে যাচ্ছে বুরুশিয়া ডর্টমুন্ডের।

বিজ্ঞাপন

মৌসুমের শুরু থেকেই লিগ টেবিলের শীর্ষ স্থান দখলে রাখে ব্বুরুশিয়া ডর্টমুন্ড। আর এক সময় মনে হচ্ছিলো টানা ছয়বার লিগ জয়ের পর এবার হয়তো বুরুশিয়ার কাছে শিরোপা হারাতে যাচ্ছে বাভারিয়ানরা।

শনিবার রাতে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী বায়ার্ন মিউনিখ আর বুরুশিয়া ডর্টমুন্ড। আ্যলিয়েঞ্জ এ্যারেণায় বুরুশিয়াকে ম্যাচের শুরু থেকেই চাপে রাখে বায়ার্ন। গোল পেতেও অপেক্ষা করতে হয়নি বাভারিয়ানদের। ম্যাচের ১০ মিনিটেই বুরুশিয়ার রক্ষণে প্রথম আঘাত আনেন এক সময় বুরুশিয়ার রক্ষণ ভাগে নেতৃত্ব দেওয়া ম্যাটস হামেলস। আর ৭ মিনিটে পরে বুরুশিয়ার জালে দ্বিতীয় গোল করেন আরও একজন প্রাক্তন বুরুশিয়ান রবার্ট লেভান্ডফোস্কি।

বিরতিতে যাওয়ার আগে জাভিয়্যের মার্টিনেজ আর সারজে গ্যানাব্রির গোলে ৪-০ তে লিড নেয় বায়ার্ন। দ্বিতীয়ার্ধের আগেই এক প্রকার ম্যাচ শেষ। তবে দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার ইঙ্গিত দিলেও গোল করতে ব্যর্থ হয় বুরুশিয়া।

বিজ্ঞাপন

শেষ দিকে লেভান্ডফোস্কি আরও এক গোল করলে ৫-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বাভারিয়ানরা। এ জয়ে বুরুশিয়ার কাছ থেকে শীর্ষ স্থা নিজেদের দখলে নিয়ে নেয় রেকর্ড টানা ছয়বার বুন্দেস লিগা ঘরে তোলা বায়ার্ন মিউনিখ।

পয়েন্ট টেবিলে সমান সংখ্যক ম্যাচ খেলে বুরুশিয়ার থেকে এক পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে বায়ার্ন মিউনিখ। আর ৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বুরুশিয়া ডর্টমুন্ড।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন