বিজ্ঞাপন

‘মুরগি ধরার আগে খাওয়ার চিন্তা করা বোকামি’

January 24, 2018 | 9:49 pm

জাহিদ-ই-হাসান

বিজ্ঞাপন

এএফসি কাপের বাছাইপর্বে প্রথম লেগে মালদ্বীপের টিসি স্পোর্টসের কাছে হেরে গেছে টুর্নামেন্টে অভিষিক্ত সাইফ। এ খবর পুরনো। তবে, ম্যাচের রেজাল্টই সবকিছুর প্রতিচ্ছবি বহন করে না। কিন্তু দিন শেষে ফুটবলে ফলাফলই গুরুত্ব বহন করে। সেটাই চিরন্তন সত্য।

কিন্তু মঙ্গলবার বঙ্গবন্ধু স্টেডিয়ামের ন্যাড়া মাঠে চোখের সামনে যা ঘটে গেছে তাকে দুর্ভাগ্য বলতে পারেন আবার ফিনিশিংয়ে ব্যর্থতা বলতে পারেন। এক বাক্যে ‘মিসের মহড়ায় ম্যাচ মিস’ বলা যেতেই পারে। কেননা কিংসলে, শেরিংহাম, জামাল ভুইয়ারা যে হারে গোল মিসের মহড়ায় মত্ত হয়েছিলেন তাতে অন্তত ম্যাচের ফলাফল ভিন্নও হতে পারতো।

তবে, ম্যাচ শেষে টিসি স্পোর্টসের কোচের বক্তব্যে ছিল ঝাঁজালো প্রতিক্রীয়া। সাইফের চারটি বল বারে লেগে গোলবঞ্চিত হয়েছে। এটাকে কি সাইফের দুর্ভাগ্য বলবেন না টিসির সুভাগ্য বলবেন এমন প্রশ্নের জবাবে কোচ নিজাম মোহাম্মেদের উত্তর, ভাগ্য বলে কিছু নেই। ফুটবলটাই একটি ভাষা। মাঠে খেলেই জিততে হয়। দিন শেষে মানুষ দেখবে রেজাল্ট। সেটা আমাদের পক্ষে।’

বিজ্ঞাপন

সাইফ স্পোর্টিংয়ের স্ট্রাইকারদের সহজ কিছু সুযোগ নষ্টসহ বল এতোবার বারে না লাগলে ম্যাচ ভালো ব্যবধানেই হারতে পারতো টিসি স্পোর্টস। তবে, সেটা মানতে নারাজ কোচ নিজাম। বরং সাইফকে তুচ্ছ করেই একটু এড়িয়ে দার্শনিক উত্তর দিলেন, ‘মুরগি না ধরেই খাওয়ার চিন্তা করাটা বোকামি।’

তবে, এমন হারে দুর্ভাগ্য আর খেলোয়াড়দের ব্যর্থতাকেই ম্যাচ হেরে যাওয়ার কারণ হিসেবে দেখছেন সাইফ কোচ রায়ান নর্থমোরে। তবে, মনে করেন, এই ভুলগুলো না হলে ম্যাচটা আরও বড় ব্যবধানে জিততেন।

বিজ্ঞাপন

আর ৫ দিন পরে মালেতে টিসির বিপক্ষে ফিরতি ম্যাচটি খেলবে সাইফরা। সেই ম্যাচে আর ভুলগুলো করতে চাননা। সুযোগগুলো কাজে লাগিয়ে ম্যাচ বের করে আনতে চান তিনি। প্লেঅফে খেলতে তাই ম্যাচটি জিততে হবে দুই গোলের ব্যবধানে।

প্লেঅফে নিজেদের জায়গা করে নিতে হলে এই সহজ সুযোগগুলো কাজে লাগাতে হবে সাইফদের। আর ভাগ্যটা সুপ্রসন্ন হলে জয় নিয়েই হয়তো মাঠ ছাড়তে পারবে হলুদ শিবিররা।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন