বিজ্ঞাপন

কোপা দেল রে থেকেও বাদ রিয়াল মাদ্রিদ!

January 25, 2018 | 11:02 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

কপালের ভাজটা কি আরও একটু বাড়ল রিয়াল মাদ্রিদের? সময়টা একদমই ভালো যাচ্ছিল না, লা লিগার আশা অনেকটাই শেষ। দেপোর্তিভকে উড়িয়ে একটু স্বস্তি ফিরেছিল বটে, কিন্তু তা তো এখন সাময়িকই হয়ে গেল। লেগানেসের কাছে হেরে ( দুই লেগ মিলে ২-২, অ্যাওয়ে গোলে) যে কোপা দেল রের কোয়ার্টার ফাইনাল থেকেই বাদ পড়েছে রিয়াল মাদ্রিদ!

আগের লেগটা লেগানেসের মাঠে গিয়ে ২-১ গোলে জিতেছিল রিয়াল। কাল জিদান অবশ্য রোনালদো, মদ্রিচ, বেলদের ছাড়াই একাদশ সাজিয়েছিলেন। বেনজেমা, আসেনসিওদের জন্য তা হতে পারত দারুণ একটা সুযোগ। কিন্তু ৫ মিনিটেই বরং এগিয়ে যেতে পারত লেগানেস। ক্লদিও বেভুর শট পোস্টে লেগে ফিরলে ওই যাত্রা পার পেয়ে যায় রিয়াল।

কিন্তু ৩২ মিনিটে আর শেষ পর্যন্ত রক্ষা হলো না। নাচোর কাছ থেকে বল ছিনিয়ে নিয়েছিলেন লেগান্সের হাভিয়ের এরাসো, ২৫ গজ দূর থেকে তাঁর করা শট জড়িয়ে যায় জালে। কিকো কাসিয়া চেষ্টা করেও পারেননি ঠেকাতে।

বিজ্ঞাপন

গোল খেয়ে কিছুটা সম্বিত ফেলে রিয়ালের। ৪৭ মিনিটে লুকাস ভাসকেজের পাস থেকে বল পেয়ে কঠিন কোণ থেকে বল জালে জড়িয়েছেন করিম বেনজেমা। কিন্তু বার্নাব্যুকে হতভম্ব করে উল্ট লেগানেসই এগিয়ে যায়, ৫৫ মিনিটে কর্নার থেকে গ্যাব্রিয়েল হেড করে বল জড়িয়ে দেন জালে। পরে রিয়াল আর চেষ্টা করেও গোল শোধ করতে পারেনি।

মৌসুমে এ নিয়ে ছয়টি ম্যাচ হারল রিয়াল, গত মৌসুমে ৬০ ম্যাচ খেলে হেরেছিল পাঁচটি ম্যাচ। লেগানেসের সঙ্গে কোয়ার্টার ফাইনালে উঠেছে সেভিয়া ও ভ্যালেন্সিয়া। অন্য কোয়ার্টার ফাইনালে ১-০ গোলে পিছিয়ে থেকে নিজেদের মাঠে এসপানিওলের সাথে খেলবে বার্সেলোনা। রিয়াল-বার্সা বাদ পড়লে ২০০৯-১০ সালের পর এই প্রথম দুই দলকে কোপা দেল রের সেমিফাইনাল হবে।

সারাবাংলা/এএম/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন