বিজ্ঞাপন

আইপিএলে একই রেকর্ডে দ্বিতীয়বার ওয়ার্নার

April 9, 2019 | 5:25 pm

স্পোর্টস ডেস্ক

চলতি আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদ টানা দ্বিতীয় ম্যাচে হেরেছে। তবে, দলটির অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার নিজের কীর্তিতে গড়েছেন অনন্য এক রেকর্ড। যা আইপিএলে এর আগে আরও একবার তিনি করেছিলেন। অন্য কেউ সেটি করতে পারেননি। গত রাতে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে হাফসেঞ্চুরি করে ওয়ার্নার সেই রেকর্ডে দ্বিতীয়বার নিজের নাম লেখান।

বিজ্ঞাপন

পাঞ্জাবের বিপক্ষে ওপেনিং করতে নেমে ৬২ বলে ৭০ রানে অপরাজিত থাকেন ওয়ার্নার। শুরু থেকে শেষ অবধি তিনি ব্যাট করেন। আইপিএলে নিজের ১২০তম ম্যাচটি এদিন খেলতে নেমেছিলেন ওয়ার্নার।

এ নিয়ে আইপিএলে পাঞ্জাবের বিপক্ষে টানা ৭ ম্যাচে হাফসেঞ্চুরি করলেন অস্ট্রেলিয়ান এই ওপেনার। এর আগে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষেও টানা সাত ম্যাচে হাফসেঞ্চুরির রেকর্ড আছে বাঁহাতি এ ব্যাটসম্যানের। দুটি দলের বিপক্ষে টানা সাত ম্যাচে হাফসেঞ্চুরির রেকর্ড করা একমাত্র ব্যাটসম্যান এখন ওয়ার্নার। আইপিএলের ইতিহাসে যে কীর্তি নেই আর কারও।

পাঞ্জাবের বিপক্ষে গত সাত ম্যাচে ওয়ার্নারের ইনিংসগুলো হলো- ৫৮, ৮১, ৫৯, ৫২, ৭০*, ৫১ এবং ৭০*। চলতি আইপিএলে এখন পর্যন্ত ছয় ম্যাচে ৩৪৯ রান করেছেন ওয়ার্নার। যেখানে তিনটি ফিফটির সঙ্গে আছে একটি সেঞ্চুরি।

বিজ্ঞাপন

২০১৬ সালে ওয়ার্নারের নেতৃত্বে প্রথম ও এখন পর্যন্ত একমাত্র শিরোপা জিতেছিল হায়দ্রাবাদ। বল টেম্পারিং কাণ্ডে এক বছরের জন্য নিষিদ্ধ ওয়ার্নারকে গেল বছর আইপএলেও নিষিদ্ধ করা হয়। সেই নিষেধাজ্ঞার পর এবার আইপিএলে ফিরেই একের পর এক চমক দেখাচ্ছেন। যদিও এবার হায়দ্রাবাদের নেতৃত্ব দেওয়ার ভার তাকে দেওয়া হয়নি।

বিশ্বকাপের দলে জায়গা পেতে হলে ওয়ার্নারকে ভালো পারফর্ম করতে হবে। নিজেকে প্রমাণের জন্য এমন সুযোগ হাতছাড়া করতে চাইছেন না অজি এই তারকা।

এরই মধ্যে আইপিএলের সর্বোচ্চ ফিফটির রেকর্ড নিজের করে নিয়েছেন ওয়ার্নার। চারটি সেঞ্চুরির পাশাপাশি তার ফিফটি সর্বোচ্চ ৩৯টি। গৌতম গম্ভীরের ৩৬ ফিফটির কীর্তিকে ছাড়িয়ে তিনি আসরের সর্বাধিক ফিফটির রেকর্ড নিজের করেন। সর্বোচ্চ ফিফটির তালিকায় তিনে আছেন বেঙ্গালুরুর দলপতি বিরাট কোহলি (৩৫টি)।

বিজ্ঞাপন

আরও একটি রেকর্ডে নাম লিখিয়েছেন ওয়ার্নার। গত ৩১ মার্চ ওয়ার্নার-জনি বেয়ারস্টোর অতিমানবীয় জুটিতে সেই রেকর্ড লেখা হয়। ১৮৫ রানের উদ্বোধনী জুটি গড়েন তারা। যা আইপিএল ইতিহাসের ষষ্ঠ সেরা জুটি। জুটি ভাঙার আগে ব্যক্তিগত শতকের (১১৪) দেখা পান ইংলিশ উইকেটরক্ষক ব্যাটসম্যান জনি বেয়ারস্টো। ইনিংসের শেষ ওভারে সেঞ্চুরির দেখা পান ওয়ানার্র। সেরা জুটির তালিকা শীর্ষে আছেন বেঙ্গালুরুর কোহলি-ডি ভিলিয়ার্স। তারা করেছিলেন ২২৯ রান।

সারাবাংলা/এমআরপি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন