বিজ্ঞাপন

ভিজিডি চাল আত্মসাতের অভিযোগে আ.লীগ নেতা  আটক

April 10, 2019 | 6:15 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দিনাজপুর: দিনাজপুরের হিলিতে দুস্থ নারীদের জন্য বরাদ্ধ করা ভিজিডি চাল আত্মসাতের অভিযোগে হাকিমপুর উপজেলার ৩ নং আলীহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রসূল বাবুকে আটক করেছে পুলিশ। গোলাম রসূল বাবু ৩ নং আলীহাট ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বিজ্ঞাপন

হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে সারাবাংলাকে জানান, দুস্থদের চাল আত্মসাতের অভিযোগে গোলাম রসূল বাবুকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (৯ এপ্রিল) রাত ৯টার দিকে উপজেলার আলীহাট ইউনিয়নের মনসাপুর বাজার থেকে তাকে আটক করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলম সারাবাংলাকে জানান, দুস্থদের মাঝে ভিজিডির চাল বিতরণের জন্য উপজেলা মহিলা অফিসারের কাছ থেকে তিন মাসের ডিও নিয়ে দুই মাসের চাল উত্তোলন করেন ইউপি চেয়ারম্যান বাবু। মঙ্গলবার সকাল থেকে তিনি ইউনিয়নের দুস্থ নারীদের মাঝে এক মাসের চাল বিতরণ করেন। আর এক মাসের চাল বিতরণ না করে তিনি আত্মসাৎ করেছেন এমন অভিযোগের ভিত্তিতে তাকে মনসাপুর বাজার থেকে আটক করা হয়।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে চেয়ারম্যান এক মাসের চাল বিতরণের কথা স্বীকার করলেও আরেক মাসের চালের হিসেব দিতে পারেননি। এক মাসের ৬৯৮ জন ভুক্তভোগীর ৩০ কেজি করে ২১ মেট্রিকটন চাল আত্মসাতের অভিযোগে তাকে আটক করা হয়েছে।

এই বিষয়ে অভিযুক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

সারাবাংলা/এসবি

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন