বিজ্ঞাপন

রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদ করছেন সিদ্দিকুর

January 25, 2018 | 1:08 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

বাংলাদেশের সেরা গলফার সিদ্দিকুর রহমান, প্রথম বাংলাদেশি হিসেবে সরাসরি রিও অলিম্পিকে খেলার যোগ্যতা হয়েছিল তার। পেশাদারী গলফে জিতেছেন দশটি শিরোপা। কিন্তু এবার এশিয়ান ট্যুর টুর্নামেন্টে যোগ দিচ্ছেন না সিদ্দিকুর।

রোহিঙ্গা ইস্যুর কারণেই মিয়ানমারের এই টুর্নামেন্টে না গিয়ে প্রতিবাদ করেছেন বাংলাদেশি এই গলফার।

গত আগস্টের শেষের দিকে মিয়ানমারের রাখাইন রাজ্যে অস্থিরতার কারণে প্রায় ৬ লাখ ৯০ হাজার রোহিঙ্গা এসেছে বাংলাদেশে। সিদ্দিকুর সমর্থন জানিয়েছেন এসব রোহিঙ্গাদের। রোহিঙ্গা মুসলিম শরনার্থীদের সমর্থন দিয়েই এবার মায়ানমারে অনুষ্ঠিত ৭ লাখ ৫০ হাজার ডলার পুরস্কারের এই টুর্নামেন্টে অংশ নেবেন না তিনি।

বিজ্ঞাপন

এ প্রসঙ্গে সিদ্দিকুর জানান, ‘ইয়াঙ্গুনের এই টুর্নামেন্টে সাড়ে সাত লাখ ডলার পুরস্কার থাকলেও আমি যেতে অস্বস্তিবোধ করছি। রোহিঙ্গাদের সমর্থনের কারণে আমি সেখানে খেলতে যাচ্ছি না। সেখানে না যাওয়ার মাধ্যমে আমি মায়ানমারের বিপক্ষে প্রতিবাদ করছি।’

নিজের নিরাপত্তা নিয়েও ভুগছেন এই গলফার। সংবাদমাধ্যমকে বলেন, ‘আমি হয়তো ভুল সিদ্ধান্ত নিয়েছি। কিন্তু একজন মুসলমান হিসেবে আমি সেখানকার নিরাপত্তাহীনতায় ভুগছি।’

২০১৬ সালে প্রথম বাংলাদেশি হিসেবে রিও অলিম্পিকে সরাসরি যোগ দেয়া এই গলফার এশিয়ান ট্যুর টুর্নামেন্ট না খেলে এবার খেলছেন এশিয়ান ডেভেলপমেন্ট ট্যুরের টুর্নামেন্ট ঢাকা ওপেনে। ইয়াঙ্গুনের এশিয়ান ট্যুর টুর্নামেন্টের চেয়ে কম পুরস্কার ও দ্বিতীয় সারির প্রতিযোগিতা হলেও নিজের প্রতিবাদটা তিনি এভাবেই করবেন বলে জানিয়েছেন সিদ্দিকুর।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন