বিজ্ঞাপন

সেতু ব্যবহার হচ্ছে কাঁথা-কাপড়, খড়ি শুকানোর কাজে

April 11, 2019 | 9:32 am

রানা আহমেদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: সংযোগ সড়ক না থাকায় সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার ডায়া ঘোনাপাড়া গ্রামের কংক্রিটের সেতুটি ব্যবহার হচ্ছে কাঁথা-কাপড়, বস্তা, চট ও গোবরের খড়ি শুকানোর কাজে।

বিজ্ঞাপন

গ্রামবাসী বলছে—সেতুর দুইপাশে রাস্তা না থাকায় সেতু দিয়ে লোকজন চলাচল করতে পারে না। ফলে গত তিনবছর ধরে এই সেতুটি পড়ে আছে। গ্রামের লোকজন এক পাশে মই বসিয়ে সেতুটি ব্যবহার করছেন টুকিটাকি কাজে।

২০১৬-১৭ অর্থবছরে ৩৮ লাখ টাকা ব্যয়ে শাহজাদপুর উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ ৪০ ফুট দৈর্ঘ্যের এই সেতু নির্মাণ করে। সেতুটি নির্মাণ হলেও এর দুইপাশে কোনো সংযোগ সড়ক নির্মাণ করা হয়নি।

বিজ্ঞাপন

ডায়া ঘোনাপাড়া গ্রামের আব্দুল মালেক, ফখরুল ইসলাম, মনজেল হোসেন, সুজন মিয়া, রোজিনা, খাদিজা খাতুন, শাহনাজ বেগম জানান, সংযোগ সড়ক না থাকায় তাদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। সেতু ব্যবহার না হওয়া বর্ষা মৌসুমে নৌকায় ও শুষ্কমৌসুমে সেতুর নিচ দিয়ে গ্রামবাসীর চলাচল করতে হয়। সেতুটি চালু না হওয়ায় এক প্রান্ত থেকে অন্য প্রান্তে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বহন করতেও তারা অসুবিধার মুখে পড়েন।

সেতুটির বিষয়ে হাবিবুল্লাহনগর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মজিদ সরকার বলেন, ‘সংযোগ সড়ক নির্মাণের জন্য মাটি দরকার। গ্রামবাসী মাটি না দেওয়ায় সংযোগ সড়ক নির্মাণ করা সম্ভব হয়নি। আগামী সেশনে কর্মসৃজন কর্মসূচির শ্রমিক দিয়ে সেতুটির সংযোগ সড়ক তৈরির পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।’

এ ব্যাপারে শাহজাদপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিন্দার আলী বলেন, ‘সেতু এলাকা সরেজমিনে পরিদর্শন করা হবে। সেতুটির দুইপাশে সংযোগ সড়ক নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন