বিজ্ঞাপন

বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের নয় ঘণ্টার সম্প্রচার কার্যক্রম উদ্বোধন

April 14, 2019 | 8:13 am

চট্টগ্রাম ব্যুরো: বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) চট্টগ্রাম কেন্দ্রের অনুষ্ঠান সম্প্রচারের সময় বেড়েছে তিন ঘণ্টা। এখন থেকে প্রতিদিন নয় ঘণ্টা ধরে চলবে এই আঞ্চলিক কেন্দ্রের অনুষ্ঠান। শনিবার (১৩ এপ্রিল) তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, ‘আমি তথ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার মাত্র তিনমাসের মধ্যে বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের সম্প্রচার কার্যক্রম ছয় ঘণ্টা থেকে নয় ঘণ্টা করেছি। এটা আমার কাছে একটি চ্যালেঞ্জ ছিল। বিটিভির মহাপরিচালকসহ সবাই জানেন এই প্রকল্প গ্রহণের জন্য আমি কতটুকু দৌঁড় ঝাপ করেছি। কিন্তু শেষ পর্যন্ত আমি এটা করতে পেরেছি।’

তিনি বলেন, আমরা বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে একটি পূর্ণাঙ্গ চ্যানেলে পরিণত করতে চাই। শুধু ক্যাবল লাইনের মাধ্যমে সম্প্রচার নয়, টেরিস্টরিয়াল সম্প্রচারও আমরা শুরু করতে চাই। চট্টগ্রাম কেন্দ্রকে জাতীয় টেলিভিশনে রূপান্তরিত করার পরিকল্পনা আমাদের আছে।

মন্ত্রী মানসম্পন্ন অনুষ্ঠান সম্প্রচারের জন্য কলাকুশলীদের তাগিদ দিয়েছেন। এছাড়া দেশের ৬টি বিভাগীয় শহরে বিটিভি’র আঞ্চলিক কেন্দ্র স্থাপনের কাজ চলছে বলে জানিয়েছেন মন্ত্রী।

বিজ্ঞাপন

একই অনুষ্ঠানে চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের অনুষ্ঠান সম্প্রচারের সময় বাড়ানোর জন্য সংস্কৃতিকর্মীদের দীর্ঘদিনের দাবি ছিল। নয় ঘণ্টা অনুষ্ঠান সম্প্রচার কার্যক্রম উদ্বোধনের মধ্য দিয়ে চট্টগ্রামবাসীর দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান হয়েছে। তবে অনুষ্ঠান নির্মাণের ক্ষেত্রে শিল্পী-কলাকুশলীদের গুণগত মান সম্পর্কে সচেতন থাকতে হবে। এক্ষেত্রে সকল সংকীর্ণতার উর্ধ্বে উঠে দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা -কর্মচারীদের সম্প্রচারের দায়িত্ব পালন করতে হবে।

তথ্য সচিব আবদুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিটিভির মহাপরিচালক এস এম হারুন-অর-রশিদও বক্তব্য রাখেন।

১৯৯৬ সালের ১৯ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ টেলিভিশনের চট্টগ্রাম কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। তখন মাত্র একঘণ্টার অনুষ্ঠান দিয়ে যাত্রা শুরু হয়।

বিজ্ঞাপন

২০১৬ সালের ২৮ সেপ্টেম্বর স্যাটেলাইটে পরীক্ষামূলকভাবে ৪ ঘণ্টা এবং একই বছরের ৩১ ডিসেম্বর ৬ ঘণ্টার অনুষ্ঠান সম্প্রচার শুরু হয়।

সারাবাংলা/আরডি/এনএইচ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন