বিজ্ঞাপন

হাড্ডাহাড্ডি লড়াইয়ে গ্রুপ চ্যাম্পিয়ন আবাহনী, বাদ টিম বিজেএমসি

January 25, 2018 | 7:36 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

বিদেশীদের বাদ দিয়ে স্বাধীনতা কাপে সবারই নজর। স্থানীয় খেলোয়াড়দের মধ্যে পার্থক্য কম থাকায় বেশিরভাগ ম্যাচের ভাগ্যবরণ হয়েছে ড্রয়ের মাধ্যমে। তবে, আজ সেটি হয়নি। শেখ রাসেলকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা আবাহনী।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের আজ বৃহস্পতিবার দিনের একমাত্র ম্যাচে শেখ রাসেলকে ১-০ গোলে হারিয়েছে আকাশি-নীল শিবিররা। এতে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে জাকারিয়া বাবুর টিম বিজেএমসি। এর আগে সি গ্রুপে প্রথম দুই ম্যাচেই হেরেছিল দলটি।

২০১৩ সালের স্বাধীনতা কাপের চ্যাম্পিয়ন শেখ রাসেল আর ট্রেবল জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামা ঢাকা আবাহনী মাঠে হাড্ডাহাড্ডি লড়াই উপহার দিয়েছে।

বিজ্ঞাপন

তবে ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগটি পেয়েছিল শেখ রাসেল। নাসিরের ভুলে ডি বক্সের সামনে বল পেয়েও সেটি কাজে লাগাতে পারেননি আলমগীর কবির। কাওসার আলীর পাস থেকে বল পেয়ে খোলা জালে বল মিস করেন তিনি। ১৭ মিনিটে এবার আবাহনীর আক্রমণ। নবাব নেওয়াজ জীবনের কাটব্যাক থেকে সাদ উদ্দিন বল পেয়ে রক্ষণভাগে নিয়ন্ত্রণ হারায়।

এরপর আকাশি-নীল শিবিরে শেখ রাসেলের আক্রমণ। ডান প্রান্ত থেকে অরূপ বড়–য়ার বাড়ানো পাস থেকে মোহাম্মদ জাভেদের বল পোস্টের গা ঘেষে বেরিয়ে যায়। ৪৫ মিনিটে এবার ঢাকা আবাহনীর উত্তাপ। রায়হানের লম্বা থ্রো নাসিরের ব্যাক হেড পৌঁছায় গোলরক্ষক বিপ্লব ভট্টাচার্যের হাতে।

গোলশূন্য প্রথমার্ধে দুই দলই সমান লড়াই করে গেছে। দ্বিতীয়ার্ধের শুরু থেকে শফিকুল ইসলাম মানিকের শিষ্যরা আবাহনী শিবিরে চেপে ধরার চেষ্টা করে। গোছানো ফুটবল খেলতে থাকে। সুযোগটাও পায় শেখ রাসেল। ৫৭ মিনিটে কাওসার আলী রাব্বির একটি জোরালো ভলি সোহেল শেষ মুহুর্তে ফিস্ট বারের বাইরে পাঠিয়ে দেন।

বিজ্ঞাপন

তবে, ৬২ মিনিটে সুবর্ণ সুযোগটি পায় ঢাকা আবাহনী। বদলি খেলোয়াড় ফয়সাল আহমেদ শীতল রক্ষণভাগের খেলোয়াড়কে ড্রিবলিং করে ডি বক্সের ভেতরে ঢুকে পড়েন, পাস দেন সিক্স ইয়াড বক্সের সামনে ওত পেতে থাকা সাদকে। বলে পা লাগানোর আগ মুহুর্তে শঙ্কামুক্ত করেন রাসেল রক্ষণভাগ।

তবে, তার চার মিনিট পরে এই রক্ষণভাগ ও গোলরক্ষকের ভুলের মাশুল গুণতে হয়েছে শেখ রাসেলকে। শীতলের ভাসানো বল ডি বক্সের ভেতরে পড়ছে এই মুহুর্তে গোলকিপারকে হেড দিয়ে ব্যাকপাস করতে যায় শেখ রাসেলের ডিফেন্ডার খালুর জামান। গোলরক্ষক আগেই বেরিয়ে আসায় বল চোখের সামনে দিয়ে জালে জড়িয়ে যায়। আত্মঘাতী গোলে এগিয়ে যায় আবাহনী।

এ জয়ে সি গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েছে আতিকুর ইসলাম আতিকের শিষ্যরা। রানার্সআপ হয় শেখ রাসেল। কোয়ার্টারে গ্রুপ ডি’য়ের রানার্সআপের সঙ্গে খেলবে আবাহনী। অন্যদিকে চ্যাম্পিয়নের সঙ্গে খেলবে শেখ রাসেল। দুই ম্যাচের কোয়ার্টার ফাইনালের সময় এখনও নির্ধারণ করা হয়নি।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন