বিজ্ঞাপন

জাতীয় নির্বাচন ও দল গোছাতে মাঠে নেমেছে আ’লীগ

January 26, 2018 | 8:50 am

মীর মেহেদী হাসান, স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মাঠে নেমে পড়েছে সরকারি দল আওয়ামী লীগ। পাশাপাশি দলের ভেতরে অভ্যন্তরীণ কোন্দল মিটিয়ে তৃণমূলের নেতা-কর্মিদের সংগঠিত করতে কেন্দ্রীয় নেতাদের নিয়ে গঠন করা হয়েছে ১৫টি টিম। আজ থেকে এই টিমগুলো আনুষ্ঠানিক কাজ শুরু করার কথা থাকলেও গতকাল বৃহস্পতিবার কয়েকটি টিম নিজ নিজ প্রচারণা এলাকায় চলে গিয়েছে। এদিকে, দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৩০ জানুয়ারি সিলেট থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করবেন। এদিন তিনি সিলেটে জনসভাও করবেন। আওয়ামী লীগের একাধিক নেতার সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ প্রসঙ্গে সারাবাংলা’কে বলেন, দল গোছাতে এবং নির্বাচনকে সামনে রেখে দলের কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে ১৫টি টিম দেশের বিভিন্ন জেলা-উপজেলায় যাচ্ছে। এই টিমগুলো আওয়ামী লীগ ক্ষমতায় আসার দেশের যেসব উন্নয়ন হয়েছে তা জনগণের সামনে তুলে ধরবে। একইসঙ্গে বিগত সময়ে বিএনপি যে নেতিবাচক ,জ¦ালাও-পোড়াও রাজনীতি করেছে তা তুলে ধরা হবে।

এর আগে বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ে নিজ দপ্তরের এক অনুষ্ঠানে অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য আবুল মাল আবদুল মুহিত উপস্থিত সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৩০ জানুয়ারি সিলেট থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন।

বিজ্ঞাপন

দলের একাধিক সিনিয়র নেতা জানান, দলীয় সভাপতির নির্দেশে কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে এই টিমগুলো গঠন করা হয়েছে। টিমগুলো দলের আভ্যন্তরীণ সমস্যা চিহ্নিত করে সমাধান করবে। কোথাও সমস্যা সমাধান করতে না পারলে কেন্দ্রকে জানাবে। এছাড়া এই টিমগুলো সফরের সময় দলের শাসনামলে দেশের যে উন্নয়ন হয়েছে তা বিভিন্ন জেলা-উপজেলায় জনসভা পথসভায় উপস্থাপন করবে। পাশাপাশি তৃণমুলের নেতাকর্মীদেরও এসব প্রচারণা চালাতে নির্দেশনা দেয়া হবে। প্রচারণার সময় দলের চাইতে ব্যক্তি যাতে বেশি গুরুত্ব না পায় সে বিষয়ে কঠোর নির্দেশনা দেয়া হবে বলেও নেতারা জানান।

জানা গেছে, গতকাল বৃহস্পতিবার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ লালমনিরহাট-কুড়িগ্রাম গিয়েছেন। সেখানে তারা শীতার্ত মানুষদের মধ্যে কম্বল বিতরণ করেন। এসময় দলের উন্নয়ন কাজ উপস্থিত জনতার সামনে তুলে ধরেন। আর আজ শুক্রবার মানিকগজ্ঞ থেকে দলের সাংগঠনিক সফর আনুষ্ঠানিকভাবে শুরু করবেন দলের সাধারণ সম্পাদক।

সাংগঠনিক সফরের বাইরে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৩০ জানুয়ারি সিলেটে জনসভার মধ্যদিয়ে নির্বাচনী প্রচারণা শুরু করবেন। এরপর ৮ ফেব্রুয়ারি জনসভা করবেন বরিশালে। পরে ইতালি সফরশেষে যেকোন দুটি স্থানে নির্বাচনী জনসভা করবেন। যা এখনো ঠিক হয়নি। আর আগামী মার্চ-এপ্রিল মাসে গাজীপুর, রাজশাহী ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী জনসভা করবেন দলীয় সূত্রে জানা গেছে।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম সারাবাংলাকে বলেন, আমাদের সাংগঠনিক সফরের মূল টার্গেট জাতীয় নির্বাচন। পাশাপাশি যেসব জায়গায় ছোটখাট সাংগঠনিক সমস্যা রয়েছে সেগুলোও নিরসনে আমরা উদ্যোগ গ্রহণ করবো। নির্বাচনকে সামনে রেখে আমাদের কর্মীদের মাঠে নামানোর পাশাপাশি তৃণমূলে আমরা আমাদের সহযোগী ও অঙ্গ সংগঠনগুলোকেও সমন্বয় করবো। জাতীয় নির্বাচনের আগ পর্যন্ত আমাদের এ প্রক্রিয়া অব্যাহত থাকবে। এছাড়া আমাদের উন্নয়নের চিত্র নিয়ে আমরা জেলা/থানা/ওর্য়াডের সকল সাধারণ মানুষের কাছে যাব।

সারাবাংলা/এমএইচ/এইচএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন