বিজ্ঞাপন

সেমির লক্ষ্যে রাতে মাঠে নামছে বার্সা, জুভেন্টাস

April 16, 2019 | 12:13 pm

স্পোর্টস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে রাত ১টায় মাঠে নামছে ইউরোপিয়ান জায়ান্টরা। ক্যাম্প ন্যুতে বার্সেলোনা আতিথ্য দেবে ম্যানচেস্টার ইউনাইটেডকে। আর তুরিনের আলিয়্যাঞ্জ স্টেডিয়ামে জুভেন্টাস লড়বে আয়াক্সের বিপক্ষে।

বিজ্ঞাপন

কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ম্যানচেস্টার ইউনাইটেড ওল্ড ট্র্যাফোর্ডে মুখোমুখি হয় বার্সার। লুক শ’য়ের আত্মঘাতী গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা। তবে পুরো ম্যাচ জুড়ে নিজেদের আধিপত্য ধরে রাখে স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

মেসি-সুয়ারেজকে নিয়ে গড়া আক্রমণ ভাগকে সামলাতেই হিমশিম খেতে হয়েছিল ইউনাইটেড ডিফেন্সকে। আর পিকে-আলবাদের রক্ষণভাগকে টপকে ইউনাইটেড তৈরী করতে পারেনি একটিও গোলের সুযোগ।

ম্যাচ শুরুর আগে বার্সেলোনা এগিয়ে সেমির দৌড়ে। তবে, ইউনাইটেডকে আশা দেখাচ্ছে পিএসজির সাথে অসাধারণ ঘুরে দাঁড়ানো জয়টিই। প্রথম লেগে ২-০ তে হারের পরও প্যারিস থেকে ৩-০ গোলের জয় নিয়েই ফিরেছিলো শোলশায়ার শিষ্যরা।

বিজ্ঞাপন

ইউনাইটেড কোচ শোলশায়ারের বাড়তি অনুপ্রেরণা শেষ বার ক্যাম্প ন্যুতে তার গোলেই বার্সাকে হারানোর অতীত। তবে এখনকার প্রেক্ষাপট ভিন্ন। বার্সেলোনা এখন আগের থেকেও আরও বেশি ভয়ঙ্কর আর ইউনাইটেড এখন আগের থেকে অনেক বেশি দুর্বল।

তবে, ১-০ তে পিছিয়ে থাকলেও রেড ডেভিলসরা যে কাতালানদের এক চুল ছাড় দেবে না তা অনুমেয়। আর মেসির অসাধারণ ফর্মে নিজেদের অপারাজেয় রাখার সকল চেষ্টায় করবে ভালভার্দে শিষ্যরা।

এদিকে, আয়াক্সের জোহান অ্যারেণা থেকে ১-১ গোলের ড্র নিয়ে ফিরতে হয়েছিল ক্রিস্টিয়ানো রোনালদোদের। ফিরতে লেগে তাই জয়ের বিকল্প কিছু ভাবছ না জুভেন্টাস।

বিজ্ঞাপন

ইনজুরি থেকে ফিরেই আয়াক্সের বিপক্ষে বাজিমাত পর্তুগিজ সুপার স্টারের। তার গোলেই লিড নিয়েছিল জুভে। তবে ডেভিড নেরেসের অসাধারণ গোলে সমতায় ফিরছিলো আয়াক্স। আর এই মৌসুমে এক ঝাঁক তরুণ ফুটবলারদের নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে দারুণ ফর্মে ডাচরা।

শেষ ষোলর লড়াইয়ে টানা তিনবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের বাধা টপকে কোয়ার্টারে জায়গা করে নেয় তারা। রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালকে নাস্তানাবুদ করে ছাড়ে আয়াক্স।

আর ক্রিস্টিয়ানোর রোনালদোর চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বের ভয়ঙ্কর ফর্মের কারণে পরিস্কার ফেভারিট হিসেবেই মাঠে নামবে ইতালিয়ান জায়ান্টরা। শেষ ষোলই অ্যাতলেটিকোর বিপক্ষে প্রথম লেগ ২-০ তে হেরেছিল তারা। তবে রোনালদোর অসাধারন হ্যাট্ট্রিকে স্প্যানিশ বাঁধা পেরিয়ে জায়গা করে কোয়ার্টারে।

রাত ১টায় সেমি ফাইনাল নিশ্চিতের লক্ষ্যে চ্যাম্পিয়ন্স লিগের মহারণ। এক চুল ছাড় দিতে নারাজ সব দল। জমজমাট লড়াই দেখতে মুখিয়ে ফুটবল বিশ্ব। আরও একটি লিওনেল মেসি কিংবা ক্রিস্টিয়ানো রোনালদোর জাদুতে মুগ্ধ হতে প্রস্তুত ফুটবলপ্রেমীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন