বিজ্ঞাপন

দ্বিতীয় দফার প্রার্থীতায় নিজ দলে প্রতিদ্বন্দ্বিতায় পড়বেন ট্রাম্প

April 16, 2019 | 5:21 pm

আন্তর্জাতিক ডেস্ক

২০২০ সালে অনুষ্ঠেয় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে বাধার সম্মুখীন হতে চলেছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মনোনয়ন। তার বিরুদ্ধে চ্যালেঞ্জ ছুড়েছ ম্যাসাচুসেটসের সাবেক গভর্নর বিল ওয়েল্ড (৭৩)। তিনি রিপাবলিকান পার্টি থেকে মনোনয়ন পাওয়ার প্রতিযোগিতায় নেমেছেন। খবর বিবিসির।

বিজ্ঞাপন

সম্প্রতি একটি প্রচারণা ভিডিওতে নির্বাচনে লড়াইয়ের ঘোষণা দিয়েছেন ওয়েল্ড। কিন্তু ট্রাম্পের আমলে নতুন করে সজ্জিত প্রশাসন তার জন্য একটি বড় বাঁধা সৃষ্টি করবে বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, ওয়েল্ড যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট রোনাল্ড রিগ্যানের সময়ে আইন মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেছেন। পরবর্তীতে, ১৯৯১ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত তিনি ম্যাসাচুসেটসের গভর্নর ছিলেন। ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে তিনি লিবারটারিয়ান পার্টি থেকে ভাইস প্রেসিডেন্ট পদে লড়াই করেন।

সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্পকে চ্যালেঞ্জ করা বিষয়ে ওয়েল্ড বলেন, বিগত দুই বছর ধরে যারা হোয়াইট হাউজ পরিচালনা করছে, তারা যদি আরও ছয় বছর এই কাজ করে তাহলে সেটি একটি রাজনৈতিক ট্র্যাজেডি হবে। এমতাবস্থায়, আমি যদি নিজের হাত না তুলি আর না লড়ি তাহলে আমি নিজের কাছে লজ্জিত থাকবো।

বিজ্ঞাপন

ওয়েল্ডের প্রচারণা ভিডিওটি ট্রাম্পের নির্বাচনি প্রচারণা থেকে সম্পূর্ণ ভিন্নধর্মী। ট্রাম্পের প্রচারণা স্লোগান ছিল- মেক আমেরিকা গ্রেট এগেইন। আর ওয়েল্ড তার ভিডিওটি শেষ করেছেন- এ বেটার আমেরিকা স্টার্টস হেয়ার- এই স্লোগান দিয়ে।

প্রত্যাখ্যাত

এদিকে, ওয়েল্ডের প্রচারণা প্রত্যাখ্যান করেছেন রিপাবলিকান নেতারা।

রিপাবলিকান ন্যাশনাল কমিটি এক বিবৃতিতে বলেছে, প্রেসিডেন্টের মনোনয়ন চ্যালেঞ্জের যেকোন প্রচেষ্টা নিশ্চিতভাবেই ব্যর্থ হবে।

বিজ্ঞাপন

সম্প্রতি গ্যালুপের করা এক জনমত জরিপ অনুসারে, ট্রাম্পের প্রতি ৮৯ শতাংশ রিপাবলিকানের সমর্থন রয়েছে।

সারাবাংলা/আরএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন