বিজ্ঞাপন

মেসি-সুয়ারেজে সেমিতে বার্সা

January 26, 2018 | 10:51 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

এস্পানিওলের মাঠে প্রথম লেগ হেরে হতাশ গেলেও ঘরের মাঠে দ্বিতীয় লেগে ঠিকই জয় তুলে নিয়েছে বার্সেলোনা। বৃহস্পতিবার রাতে ফিরতি লেগে নিজেদের মাঠে মেসি-সুয়ারেজদের গোলে দুই লেগে মিলিয়ে ২-১ গোলে জয় তুলে সেমিফাইনালে উঠেছে ভালভারদের দল।

প্রথম লেগে এস্পানিওলের মাঠে ১-০ তে হারের পর ক্যাম্প নুতে স্বাগতিকরা নেমেছিল জয়ের লক্ষ্যেই। মাঠে নেমে আক্রমণাত্বক হয়েই খেলতে থাকে বার্সা। তবে ৭ মিনিটের মাথায় কর্নারের পাশে বিপক্ষ দলের খেলোয়াড়কে আহত করলে রেফারি হলুদ কার্ড দেখিয়ে দেন লুইস সুয়ারেজকে। কিছুক্ষণের মধ্যেই ভুলেছেন সেই হতাশা, ৯ মিনিটে ডান দিক থেকে অ্যালেক্স ভিদালের শটে ডি-বক্সে বল পেয়ে হেডে গোল করেন সুয়ারেজ।

ম্যাচে ফিরতে এস্পানিওলের খেলোয়াড়রা আক্রমণ চালালেও সফল হননি। উল্টো ম্যাচের ২৫ মিনিটে প্রতিপক্ষের ভুলে বল পেয়ে যান মেসি। সুযোগটা হেলায় হারাননি আর্জেন্টাইন যাদুকর। ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের শটে গোল করে দলকে এগিয়ে দেন তিনি।

বিজ্ঞাপন

তিন মিনিটের ব্যবধানে আরো দুটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি মেসি-সুয়ারেজরা। প্রথমার্ধে আরো কয়েকটি সুযোগকেও গোলে রূপ দিতে পারতো ভালভারদের দল।

৬৩ মিনিটে অ্যালেক্স ভিদালকে বসিয়ে পলিনহোকে নামান কোচ। ম্যাচের ৬৮ মিনিটে আবারো আসে পরিবর্তন, আন্দ্রেস ইনিয়েস্তাকে বসিয়ে এবার মাঠে নামান লিভারপুল থেকে বার্সায় নতুন যোগ দেয়া ফিলিপ কুতিনহোকে। বার্সেলোনার হয়ে অভিষেক ম্যাচে ১৮ নম্বর জার্সিতে নেমেছিলেন এই ব্রাজিলিয়ান।

৭৭ মিনিটে মেসিকে হলুদ কার্ড দেখান রেফারি। দুই মিনিটের ব্যবধানে আরেকটি গোল পাওয়ার সুযোগ ছিল তার। ডি-বক্সের বাইরে থেকে জোরালো শট খেললেও লক্ষ্য ঠিক না থাকায় বল জালে জড়াতে পারেননি। ম্যাচের বাকি অংশে আর গোলের দেখা পায়নি দু’দলই। স্প্যানিশ ফুটবলের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতায় দুই লেগ মিলিয়ে ২-১ গোলে জয় পেয়ে তাই সেমিতে জায়গা করে নিলো মেসি-সুয়ারজরা।

বিজ্ঞাপন

কোপা দেল রের সেমি-ফাইনালে বার্সেলোনা ছাড়াও জায়গা পেয়েছে সেভিয়া, ভ্যালেন্সিয়া ও লেগানেস। জায়গা হয়নি রোনালদো-ডি মারিয়াদের রিয়াল মাদ্রিদের।

সারাবাংলা/এসএন/ এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন