বিজ্ঞাপন

শেষ মিনিটের গোলে কোয়ার্টারে চট্টগ্রাম আবাহনী, সাইফের বিদায়

January 26, 2018 | 6:54 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

মোহামেডানের পর এবার স্বাধীনতা কাপ টুর্নামেন্ট থেকে ছিটকে গেল কাগজ-কলমে তারকাখচিত দল সাইফ স্পোর্টিং ক্লাব। ম্যাচের শেষ মিনিটের ভাগ্য বদলেছে চট্টগ্রাম আবাহনী। আরামবাগের সঙ্গে ১-১ গোলে ড্রয়ের মাধ্যমে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে সমুদ্রবন্দরের ক্লাবটি। আর তাতেই কাটা পড়ে গেছে সাইফরা।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে আজকে স্বাধীনতা কাপের প্রাথমিক পর্ব শেষ হলো। চারটি গ্রুপের সবগুলো ম্যাচ শেষ হয়েছে। তার মধ্যে আটটি দল আটে জায়গা করে নিয়েছে।

দিনের একমাত্র ম্যাচে আরামবাগের ক্রীড়া চক্রের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে চট্টগ্রাম আবাহনী। গ্রুপের প্রথম ম্যাচে সাইফের সঙ্গেও ১-১ গোলে ড্র করেছিল নীল শিবিরা। আরামবাগ সাইফকে আটকে দিয়েছিল গোলশূন্য ড্রয়ের মাধ্যমে।

বিজ্ঞাপন

আজকের ম্যাচের শুরু থেকে অবশ্য আরামবাগ ও চট্টগ্রাম আবাহনী সমানভাবে আক্রমণ করে গেছে। প্রথমার্ধে কেউ গোলের দেখা পায়নি।

দ্বিতীয়ার্ধে এসে জুলফিকার মাহমুদ মিন্টুর শিষ্যদের চেপে ধরার চেষ্টা করেছে আরামবাগ। গোলের সুযোগ বের করে কাজে লাগিয়েছে মারুফুল হকের আরামবাগ। ৫১ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন জুয়েল।

এরপরে বেশ কয়েকবার সমতায় ফেরানোর চেষ্টা করে। হারলেই টুর্নামেন্ট থেকে ছিটকে যেত চট্টগ্রামের জায়ান্টরা। একেবারে খাদের কিনারা থেকে দলকে বাঁচালেন সবুজ। ম্যাচের ভাগ্য যখন রেফারির বাঁশির অপেক্ষায় ঝুলে আছে তখনই ম্যাচের যোগ করা সময়ে দলকে সমতায় ফিরিয়ে কোয়ার্টারে তুললেন সবুজ।

বিজ্ঞাপন

এ ড্রয়ে গোলব্যবধানে এগিয়ে থেকে ডি গ্রুপের চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী। কোয়ার্টারে তারা সি গ্রুপের রানারআপ দল শেখ রাসেলকে পাচ্ছে। অন্যদিকে আরামবাগ ক্রীড়া চক্র রানারআপ হয়ে সি গ্রুপের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীকে পাচ্ছে।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন