বিজ্ঞাপন

অবশেষে উইকেটের দেখা পেল বাংলাদেশ

January 27, 2018 | 12:04 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ত্রিদেশীয় সিরিজের শিরোপার হাতছানি বাংলাদেশের সামনে। প্রথমবারের মতো কোনো ত্রিদেশীয় সিরিজ জিততে ফিল্ডিংয়ে টাইগাররা। এ রিপোর্ট লেখা অবধি শ্রীলঙ্কা ৩০ ওভারে ৩ উইকেট হারিয়ে তুলেছে ১২৬ রান। উপুল থারাঙ্গা ৪৩ ও দিনেশ চান্দিমাল ৬ রানে অপরাজিত।

ফাইনালের আগের দিন মাশরাফি বিন মুর্তজা আভাস দিয়েছিলেন, দলে খুব বড় পরিবর্তন হবে না। তবে একাদশে তিনটি পরিবর্তন আছে বাংলাদেশ দলে। দলে এসেছেন মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন ও সাইফ উদ্দিন। আগের ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন নাসির হোসেন, এনামুল হক বিজয় ও আবুল হাসান রাজু।

ইনিংসের তৃতীয় ওভারে লঙ্কান ওপেনার গুনাথিলাকাকে সাজঘরের পথ দেখান মিরাজ। তামিমের তালুবন্দি হওয়ার আগে এই ওপেনার করেন ৬ রান। দলীয় ৮ রানের মাথায় প্রথম উইকেট হারায় লঙ্কানরা। এরপর মিরাজের ওপর চড়াও হন কুশল মেন্ডিস। তার এক ওভারেই তুলে নেন তিনটি ছয় আর একটি চার। তবে, ইনিংসের ষষ্ঠ ওভারের শেষ বলে মাশরাফির বলে মিরাজের হাতে ধরা পড়েন দুটি চার আর তিনটি ছক্কা হাঁকিয়ে ৯ বলে ২৮ রান করা মেন্ডিস। দলীয় ৪২ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় লঙ্কানরা।

বিজ্ঞাপন

এরপর জুটি গড়ে ৭১ রান যোগ করেন নিরোশান ডিকওয়েলা এবং উপুল থারাঙ্গা। ইনিংসের ২৪তম ওভারে সাইফ উদ্দিনের বলে সাব্বিরের হাতে ধরা পড়েন ডিকওয়েলা। তার ৪২ রানের ইনিংসে ছিল চারটি বাউন্ডারি, বল খেলেছেন ৫৭টি। দলীয় ১১৩ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় লঙ্কানরা।

লাইভ ম্যাচ সারাবাংলায়

বিজ্ঞাপন

ত্রিদেশীয় সিরিজের হাইভোল্টেজ ফাইনালে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমাল। শ্রীলঙ্কা দলেও ছিল চমক, অভিষেকের অপেক্ষায় থাকা পেসার শেহান মাদুশঙ্কা রয়েছেন একাদশে। জোরে বল করতে পারেন বলে হাথুরুসিংহের নজরে ছিলেন, ফাইনালে আজ নামিয়ে দেওয়া হলো এই ২২ বছর বয়সী এই বোলারকে।

টানা তিন ম্যাচ জিতে আগেই ফাইনালের মঞ্চে উঠেছিল বাংলাদেশ। স্বাগতিকদের হারিয়ে আর জিম্বাবুয়েকে হটিয়ে নিজেদের শেষ ম্যাচে ফাইনাল নিশ্চিত করে লঙ্কানরা। মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে বাঘ-সিংহের লড়াই শুরু হয় দুপুর ১২টায়।

মুখোমুখি লড়াইয়ের প্রথমটিতে জিতেছিল বাংলাদেশ। লঙ্কানদের হারানোর ম্যাচে নিজেদের ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ রানের (১৬৩) ব্যবধানে জয় পেয়েছিল টাইগাররা। তবে, মুখোমুখি দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ১০ উইকেটে হারিয়ে দেয় লঙ্কানরা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, সাইফ উদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি/এএম

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন