বিজ্ঞাপন

ওয়াকার-বন্ডকে ছুঁলেন মোস্তাফিজ

January 27, 2018 | 2:33 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে ওয়ানডেতে বাংলাদেশের জার্সিতে দ্রুততম ৫০ উইকেট শিকার করলেন মোস্তাফিজুর রহমান। কাটার মাস্টার ওয়ানডে ক্যারিয়ারের ২৭তম ম্যাচ খেলতে নেমে এই হাফ-সেঞ্চুরিতে নাম লেখান। পাকিস্তানের পেস কিংবদিন্ত ওয়াকার ইউনুস, নিউজিল্যান্ডের শেন বন্ড, অস্ট্রেলিয়ার প্যাট কামিন্সরাও ২৭তম ওয়ানডে খেলতে নেমে ৫০ উইকেটের মালিক হয়েছিলেন।

ইনিংসের ৩৬তম ওভারে ৫৬ রান করা উপুল থারাঙ্গাকে বোল্ড করেন মোস্তাফিজ। উইকেটের হাফ-সেঞ্চুরিতে বাংলাদেশের দ্রুততম বোলার হলেও ক্রিকেট বিশ্বের ১৩তম বোলার হিসেবে থাকছে মোস্তাফিজের নাম, যৌথভাবে ষষ্ঠ স্থানে।

মোস্তাফিজের ওয়ানডে ক্যারিয়ারের ৫০তম শিকার দেখুন ভিডিওতে:

বিজ্ঞাপন

The Fastest 50 wickets taker in ODI from Bangladesh Mustafizur Rahman

The Fastest 50 wickets taker in ODI from BangladeshMustafizur RahmanWatch Live at https://youtu.be/d9iPHzLF8yM

বিজ্ঞাপন

Posted by Rabbitholebd.com on Saturday, 27 January 2018

ক্যারিয়ারের প্রথম ১৯ ওয়ানডে খেলে দ্রুততম ৫০ উইকেট পান শ্রীলঙ্কান স্পিনার অজন্থা মেন্ডিস। ২৩ ম্যাচ থেকে ৫০ উইকেট তুলেছিলেন ভারতের অজিত আগারকার এবং নিউজিল্যান্ডের মিচেল ম্যাকক্লেনাঘান। ২৪ ম্যাচ খেলে প্রথম ৫০ উইকেট পান অস্ট্রেলিয়ার ডেনিস লিলি, পাকিস্তানের হাসান আলি। অভিষেকের পর প্রথম ২৫ ওয়ানডে খেলে ৫০ উইকেট শিকার করেন অস্ট্রেলিয়ান শেন ওয়ার্ন এবং নিউজিল্যান্ডের ম্যাট হেনরি।

এই তালিকায় ২৭ ম্যাচ খেলে মোস্তাফিজ থাকলেন ১৩ নম্বরে। মোস্তাফিজ একটি উইকেট নেওয়ার মধ্য দিয়ে পেছনে ফেললেন ইয়ান বিশপ, সাকলাইন মোস্তাকদের মতো সাবেক গ্রেট ক্রিকেটারদের।

২০১৫ সালের ১৮ জুন ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় মোস্তাফিজের। ২০১৫ সালে ওয়ানডেতে ভারতের বিপক্ষে অভিষেক ম্যাচে পাঁচটি উইকেট নিয়ে নজর কাড়েন এই পেসার। অভিষেকের পরের ম্যাচে নেন ছয়টি উইকেট। তিন ম্যাচের ওই সিরিজে মোস্তাফিজ নিয়েছিলেন ১৩টি উইকেট। এরপর থেকেই নিয়মিত আলো ছড়াতে থাকেন তিনি। খেলেছেন বিশ্বের বড় বড় ঘরোয়া টুর্নামেন্টেও।

বিজ্ঞাপন

ওয়ানডেতে দ্রুততম ৫০ উইকেট শিকারের দিক থেকে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে মোস্তাফিজের পরে আব্দুর রাজ্জাক। ক্যারিয়ারের ৩২তম ওয়ানডে ম্যাচে তিনি ৫০তম উইকেট শিকার করেছিলেন। ক্যারিয়ারের ৩৯তম ওয়ানডেতে খেলে ৫০ উইকেট শিকার করেছিলেন পেসার সৈয়দ রাসেল।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন