বিজ্ঞাপন

এবার ওয়ানডে স্ট্যাটাস পেল পাপুয়া নিউগিনি, নামিবিয়া

April 27, 2019 | 3:36 pm

স্পোর্টস ডেস্ক

আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড লিগের দ্বিতীয় বিভাগে দুর্দান্ত পারফরম্যান্সে ওয়ানডে স্ট্যাটাস পেয়েছে ওমান এবং যুক্তরাষ্ট্র। টুর্নামেন্টে পাপুয়া নিউগিনিকে হারিয়ে ওয়ানডে স্ট্যাটাস অর্জন করে ওমান। আর হংকংকে ৮৪ রানে হারিয়ে যুক্তরাষ্ট্র ওয়ানডে স্ট্যাটাস অর্জন করেছে। এবার আরও দুটি দেশ ওয়ানডে স্ট্যাটাস পেয়েছে। পাপুয়া নিউগিনির পাশাপাশি ওয়ানডে স্ট্যাটাস পেয়েছে নামিবিয়া।

বিজ্ঞাপন

ওয়ানডে স্ট্যাটাস পাওয়ায় এখন থেকে টেস্ট খেলুড়ে দলগুলোর সঙ্গে খেলতে পারবে এই চারটি দল। ক্রিকেট কাউন্সিলের সহযোগী সদস্য দেশ নামিবিয়ায় অনুষ্ঠিত আইসিসি ওয়ার্ল্ড ক্রিকেট লিগে স্বাগতিকরা বড় ব্যবধানে হারিয়েছে হংকংকে। নিজেদের ক্রিকেট ইতিহাসের রেকর্ড সংগ্রহ দাঁড় করায় নামিবিয়া। আফিস পার্কে স্টিফেন বার্ড আর জেপি কোটজের জোড়া সেঞ্চুরিতে ভর করে দলটি ৩ উইকেটে তোলে ৩৯৬ রান। জবাবে হংকং ২৪৫ রান তোলে। ১৫১ রানের বড় জয়ে ওয়ানডে স্ট্যাটাস নিশ্চিত করে নামিবিয়া।

এদিকে, পাপুয়া নিউগিনি ওমানকে হারিয়ে ওয়ানডে স্ট্যাটাস নিশ্চিত করেছে। প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ২২১ রানের সংগ্রহ তোলে পাপুয়া নিউগিনি। জবাবে মাত্র ৭৬ রানেই গুটিয়ে যায় ওমান। ১৪৫ রানের বড় জয় পায় পিএনজি।

এর আগে হংকংকে হারানোর পর ওমানের ওয়ানডে স্ট্যাটাস পাওয়ার পথটি পরিস্কার হয়েছিল। চারটি দেশের ওয়ানডে স্ট্যাটাস পাওয়ার কথা ঘোষণা দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আইসিসি ওয়ার্ল্ড ক্রিকেট লিগের দ্বিতীয় বিভাগের এ টুর্নামেন্টে সবশেষ ম্যাচের আগে কোনো ম্যাচে হারেনি ওমান। নামিবিয়ার রাজধানী ওয়াইন্ডহোতে ছয় দেশ নিয়ে আয়োজিত আইসিসির ডিভিশন টু ক্রিকেট লিগে এগিয়ে থেকে ওয়ানডে স্ট্যাটাস পায় ওমান। আগামী আড়াই বছরের জন্য আরব আমিরাত, স্কটল্যান্ড ও নেপালের পাশাপাশি ওমানও পাবে আইসিসির ওয়ানডে স্বীকৃতি।

বিজ্ঞাপন

এই আসরে অংশ নিয়েছে ওমান, নামিবিয়া, যুক্তরাষ্ট্র, হংকং, পাপুয়া নিউগিনি এবং কানাডা। টুর্নামেন্টে অংশ নেওয়া সেরা চার দল ওয়ানডে স্ট্যাটাস পাবে সেটি আগেই জানিয়ে দেওয়া হয়েছিল।

সারাবাংলা/এমআরপি

** দেশের বাইরের ফ্র্যাঞ্চাইজি লিগে জাহানারা

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন