বিজ্ঞাপন

মেসির রেকর্ড বইয়ে আরেকটি নতুন পালক

April 28, 2019 | 3:52 am

স্পোর্টস ডেস্ক

এমন মুহূর্তের জন্য আর কী লাগে? ন্যু ক্যাম্পে লিগ জয়ের জন্য বার্সেলানোর দরকার আর মাত্র একটি ম্যাচ জয়। খুদে জাদুকর লিওনেল মেসিকে ছাড়াই কাতালানরা মাঠে। পয়েন্ট টেবিলের ১৫ নম্বর দল লেভান্তের বিপক্ষে জয় পেলেই লিগ জয়ের উল্লাসে মাতবে ভালভার্দের শিষ্যরা। কিন্তু ম্যাচের প্রথম ৪৫ মিনিটেও যে গোলের দেখা নেই! গ্যালারিতে তখন ‘মেসি মেসি’ রব। আর এমন মুহূর্তকেই উপলক্ষ্য হিসেবে নিলেন ৫ বারের ব্যালন ডি অর জয়ী মেসি।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে কুতিনহোর বদলে নামলেন। আর গোল করে জয়ের উল্লাসে মাতালেন কাতালান শিবির। সঙ্গে বার্সার হয়ে আরেকটি রেকর্ডে নিজের নাম লেখালেন।

বার্সার হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড গড়লেন। এই রেকর্ডের ভাগিদার মাত্র একজনই। লিওনেল মেসি। সঙ্গে আরেকটি মাইলফলক গড়ে নিজের ক্যারিয়ারে নতুন পালক যুক্ত করলেন ম্যাজিশিয়ান এলএমটেন।

এক যুগের ক্লাব ক্যারিয়ারে জিতেছেন ১০ লিগ শিরোপা। যা আর কোন খেলোয়াড়ের ক্যারিয়ারে নেই।

বিজ্ঞাপন

‘নেই’ শব্দটিতেই যেন আপত্তি মেসির। বার্সার হয়ে রেকর্ডের পর রেকর্ড গড়ে চলছেন। সামনে গোল্ডেন বুট আর ব্যালন ডি অরের ভাগিদার হওয়ার সবচেয়ে বড় সম্ভাবনায় দাঁড়িয়ে তিনি। কোপা দেল রে’র ফাইনাল বাকী। ভ্যালেন্সিয়াকে হারালে দুইটি শিরোপা নিশ্চিত হবে মেসির নেতৃত্বে। সঙ্গে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সেমি ফাইনালে উঠে আছে মেসির দল। চ্যাম্পিয়ন্স লিগ জিতলে পুয়োল-জাভির পর তৃতীয় অধিনায়ক হিসেবে ও একমাত্র দল হিসেবে তিনবার ট্রেবল জেতার রেকর্ডও গড়বে মেসির দল।

সেটা আপাতত তোলাই থাক। আপাতত লিগ জয় আর মেসির রেকর্ডে থাকা যাক। এ ম্যাচ ধরে এ যাবৎ ৪৫০ টি ম্যাচ খেলে ফেলেছেন মেসি। বার্সার হয়ে কোন খেলোয়ারের সর্বোচ্চ। সঙ্গে এবার লিগে সর্বোচ্চ গোল (৩৪) ও সর্বোচ্চ অ্যাসিস্টের তালিকায়ও (১৪) নিজের নামটি লিখে রেখেছেন এই খুদে জাদুকর।

ব্যাপারটা এমন হয়ে দাঁড়িয়েছে যে- মেসি এখন নামলেই যেন কোন না কোন রেকর্ড তৈরি হয়! নামটা মেসি বলেই হয়তো সম্ভব। যেভাবে খেলে যাচ্ছেন অদূর ভবিষ্যতে হয়তো পুরস্কার রাখার জন্য নতুন দু’চারটি বাড়িই না বানাতে হয় মেসির!

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন