বিজ্ঞাপন

টাইব্রেকারে হেরে কোপা দে ফ্রান্সের শিরোপা হারালো পিএসজি

April 28, 2019 | 12:18 pm

স্পোর্টস ডেস্ক

তারকাখচিত পিএসজিকে হারিয়ে কোপা দে ফ্রান্সের শিরোপা রেঁনেস। নেইমার-এমবাপে নিয়ে গড়া পিএসজিকে টাইব্রেকারে ৬-৫ ব্যবধানে হারিয়ে ৪৮ বছর পর শিরোপা জিতলো রেঁনেস।

বিজ্ঞাপন

ইনজুরির কারণে মৌসুমের বেশিরভাগ সময়ই দলের বাইরে ছিলেন নেইমার। আর ইনজুরি থেকে ফিরেই হারালেন শিরোপা জেতার সুযোগ। আর বিশ্বকাপ জয়ী এমবাপেকে তো লাল কার্ড দেখে মাঠই ছাড়তে হয়েছে।

চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিতে হয়েছে শেষ ষোলর লড়াই থেকেই। লিগের শিরোপা জয় নিশ্চিত হয়েছে বেশ আগেই। হাতে ছিলো ঘরোয়া ডাবল জেতার সুযোগ। সে সুযোগও হাত ছাড়া করলো পিএসজি।

ম্যাচের প্রথম থেকেই রেঁনেসকে চেপে ধরে পিএসজি। গোল আদায় করতেও পেতে হয়নি বেগ। ম্যাচের ১৩ মিনিটে নেইমারের এসিস্ট থেকে গোল করে দলকে এগিয়ে নেন দানি আলভেজ। এর আট মিনিট পরে ডি মারিয়ার বাড়ানো বল থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার।

বিজ্ঞাপন

তবে ম্যাচের নাটক তখনো অনেক বাকি। ৪০ মিনিটে প্রসেনেল কিমপেবের আত্মঘাতী গোলে ব্যবধান কমে রেঁনেসের। এরপর যেন আরও জয়ের নেশা পেয়ে বসে রেঁনেসের ঘাড়ে। ৬৬ মিনিটে মেক্সের গোলে সমতায় ফেরে রেঁনেস। বাকি সময়ে কোন গোল না হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ের শেষ দিকে রেঁনেস ডিফেন্ডার ডা সিলভাকে মারাত্মকভাবে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়ে বিশ্বকাপ জয়ী কিলিয়ান এমবাপে। অতিরিক্ত সময়েও কোন গোল না হওয়ায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারের প্রথম ৫টি শটেই গোল করে দু’দল। তবে ষষ্ঠ শট নিতে আসা পিএসজির ক্রিস্তোফার নকুনকুর শট ফিরিয়ে দেয় রেঁনেস গোল কিপার। আর এর মাধ্যমে ৪৮ বছর পর কোপা দে ফ্রাঞ্চের শিরোপা জয়ের উল্লাসে মেতে ওঠে রেঁনেস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন